শিরোনাম
জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না করলে হরতালসহ কঠোর কর্মসূচির ডাক সিপিবি'র ইউরিয়া সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কৃষক সমিতির বিক্ষোভ ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গাইবান্ধায় সিপিবির বিক্ষোভ লামার দগ্ধ পাহাড়ে স্বপ্নের স্কুল লোড শেডিং এর প্রতিবাদে হারিকেনের আলোয় রাজপথে লেখাপড়া জাতীয় নির্বাচনে সংখ্যানুপতিক প্রতিনিধিত্ব, ‘না’ ভোট, জনপ্রতিনিধি প্রত্যাহারের বিধানের দাবি সিপিবি'র কঙ্গোতে জাতিসংঘবিরোধী বিক্ষোভে ৩ শান্তিরক্ষীসহ নিহত ১৫ ফিলিপিন্সে ৭.১ মাত্রার ভূমিকম্প দেশের জনসংখ্যার অর্ধেকের বেশী নারী শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছুরিকাঘাতে নিহত

স্পেনে দাবদাহে তিন দিনে ৮৪ জনের মৃত্যু

স্পেনে দাবদাহে তিন দিনে ৮৪ জনের মৃত্যু

স্পেনে গত ১০ জুলাই থেকে ৩ দিনে দাবদাহে ৮৪ জনের মৃত্যু হয়েছে। কার্লোস তৃতীয় হেলথ ইনস্টিটিউট শুক্রবার স্পেনের স্বাস্থ্য মন্ত্রনালয়কে এ রিপোর্ট জানায়।

রিপোর্টে উল্লেখিত ব্যক্তিরা ১০ জুলাই থেকে ১২ জুলাইয়ে মারা গেছেন। দেশটির বিশাল অংশে তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যাওয়াকে এই মৃত্যুর জন্য দায়ী করা হয়। এমনকি দেশটির দক্ষিণ এবং দক্ষিণ-পূর্বাঞ্চলে তাপমাত্রা বেড়ে ৪৫ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছায়।

দাবদাহ আরো এক সপ্তাহ অব্যাহত থাকবে এবং মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্বাস্থ্য মন্ত্রনালয় জানায়, চলতি বছরে এটি স্পেনে দ্বিতীয় দাবদাহ। প্রথমবার ১১ জুন থেকে ২০ জুন দাবদাহে দেশব্যাপী ৮২৯ জনের মৃত্যু হয়েছে, তখন তাপমাত্রা ছিল ৪৪.৫ ডিগ্রি সেলসিয়াস।

কর্তৃপক্ষ লোকদের বেশী বেশী পানি পান করতে, অতিরিক্ত ব্যায়াম থেকে বিরত থাকতে এবং যতোটা সম্ভব বাড়ির ভেতরে থাকার পরামর্শ দিয়েছে।