এশিয়ান গেমস

পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল

পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল

এশিয়ান গেমসে পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

চীনের হাংজুতে আজ পাকিস্তানকে মাত্র ৬৪ রানেই আটকে দেয় বাংলাদেশ। জবাবে ৫ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশের মেয়েরা।

আগে ব্যাট করতে নেমে মারুফা-নাহিদাদের দুর্দান্ত বোলিংয়ের সামনে পাকিস্তান দলের কোনো ব্যাটার ২০-এর কোটাও ছুঁতে পারেননি। সর্বোচ্চ ১৭ রান এসেছে আলিয়া রিয়াজের ব্যাট থেকে। এছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল সাদাফ শামাস (১৩), নাতালিয়া পারফেজ (১১) এবং অধিনায়ক নিদা দার (১৪)। হাতে ১ উইকেট রেখেও অল্প রানেই থামতে হয় তাদের।

বল হাতে ৪ ওভারে ১৬ রান খরচে ৩ উইকেট নিয়েছেন বাংলাদেশের সোমা আক্তার। সমান ওভারে ১১ রান খরচে ২ উইকেট নিয়েছেন সানজিদা আক্তার মেঘলা। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন মারুফা আক্তার, নাহিদা আক্তার ও রাবেয়া খান। এর মধ্যে মারুফা ৩ ওভারে খরচ করেছেন মাত্র ২ রান।

পাকিস্তানকে অত অল্প রানে আটকে দেওয়ার পরও ম্যাচটা অবশ্য কঠিন করেই জিতেছে বাংলাদেশ। দুই ওপেনার শামিমা সুলতানা ও সাথী রানি দুজনের ব্যাট থেকে এসেছে ১৩ রান। এরপর শোভানা মোস্তারি (৫) ও নিগার সুলতানাও (২)দ্রুত ফিরে গেলে চাপে পড়ে যায় দল। তবে স্বর্ণা আক্তারের ৩৩ বলে অপরাজিত ১৪ রানের ধৈর্যশীল ইনিংসে বিপদ হয়নি। জয় পেতে অবশ্য ১৮.২ ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে টাইগ্রেসদের।