চলতি বছরের জুনের শেষেই খুলবে পদ্মা সেতু: কাদের

চলতি বছরের জুনের শেষেই খুলবে পদ্মা সেতু: কাদের

দক্ষিণ জনপদের মানুষের স্বপ্নের পদ্মা সেতুর কাজ ৯৮ শতাংশ শেষ হয়েছে জানিয়ে আগামী জুন মাসের শেষ ভাগে তা উদ্বোধনের কথা বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে বনানীর সেতু ভবনে তিনি সাংবাদিকদের বলেন, “আজকে সেতু বিভাগের বোর্ড সভায় বেশ কিছু বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার মধ্যে সবচেয়ে অগ্রাধিকার প্রকল্প পদ্মা সেতু।

“আগামী মাসের (জুন) শেষ দিকে পদ্মা সেতু উদ্বোধনের আমরা প্রস্তুতি নিচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমরা উদ্বোধনের সামারি পাঠাব। উনি জুন মাসে যে দিন সময় দিবেন সেই দিন পদ্মা সেতুর উদ্বোধন হবে।"

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ২৩ জুন সেতুর উদ্বোধন হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, “আমি সেতুমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েই বলছি, না জেনে তো আর বলিছ না। বলেছি, জুনের শেষে উদ্বোধন হবে, ২৩ তারিখে না।”

নির্মাণ কাজের অগ্রগতি জানিয়ে তিনি বলেন, ৬ দশমিক ১৫ কিলোমিটার মূল সেতুর প্রায় ৯৮ শতাংশ কাজ শেষ। প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি ৯৩ দশমিক ৫০ শতাংশ। নদী শাসনের কাজ শেষ হয়েছে ৯২ শতাংশ। সেতুর কার্পেটিংয়ের ৯১ শতাংশ কাজ শেষ।

গত এপ্রিলে জাতীয় সংসদের প্রশ্নোত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, পদ্মা সেতু চলতি বছরের শেষ নাগাদ যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।