কোটি টাকার মাদক ফেলে পালালেন পাচারকারীরা

কোটি টাকার মাদক ফেলে পালালেন পাচারকারীরা

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে ২ কেজি ১১৯ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস ও ১১৮ বোতল বিদেশি মদ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ সোমবার ভোররাত ও গতকাল রোববার দিবাগত রাতে টেকনাফের দমদমিয়া ও শাহপরীর দ্বীপে নাফ নদী-সংলগ্ন এলাকা থেকে এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়। টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবির দাবি, উদ্ধার মাদকদ্রব্যের বাজারমূল্য ১০ কোটি ৬১ লাখ ২৭ হাজার টাকা। তবে দুই অভিযান থেকে কোনো মাদক কারবারিকে আটক করতে পারেনি বিজিবি।

বিজিবি জানায়, উপজেলার হ্নীলার দমদমিয়া কামালের জোড়া এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হচ্ছিল। গোপন সংবাদের মাধ্যমে বিষয়টি জানতে পেরে বিজিবির টহল দল ওই এলাকায় অবস্থান নেয়। একপর্যায়ে রাত সাড়ে তিনটার দিকে বিজিবির সদস্যরা দুজন মানুষের হাঁটার আওয়াজ পান। এ সময় বিজিবি ওই দুই ব্যক্তিকে চ্যালেঞ্জ করলে তাঁরা কেওড়াবাগানের ভেতর দিয়ে পালিয়ে যান। পরে ওই এলাকায় তল্লাশি চালিয়ে গাছের ঝোপ থেকে কালো পলিথিনের ব্যাগ পাওয়া যায়। ওই ব্যাগের ভেতর থেকে ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস পাওয়া যায়।

একই দিন ভোররাতে নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে মাদকের চালান আসার সংবাদ পেয়ে শাহপরীর দ্বীপ সীমান্ত ফাঁড়ির সদস্যরা বেড়িবাঁধ এলাকায় কৌশলে অবস্থান নেন। কিছুক্ষণ পর দু-তিনজন ব্যক্তিকে কয়েকটি বস্তা মাথায় করে নাফ নদী থেকে বেড়িবাঁধের ওপরে উঠতে দেখেন বিজিবির সদস্যরা। এ সময় তাঁদের চ্যালেঞ্জ করলে ওই ব্যক্তিরা বস্তাগুলো ফেলে দিয়ে পাশের গ্রামে ঢুকে যান। পরে পাচারকারীদের ফেলে যাওয়া বস্তার ভেতর থেকে ১ কেজি ৬৩ গ্রাম ক্রিস্টাল মেথ ও ১১৮ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়।


লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, উদ্ধার ক্রিস্টাল মেথ বা আইস ও মদ বিজিবির হেফাজতে রাখা হয়েছে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তা, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।