আইপিএল মিশন শেষে দেশে মোস্তাফিজ

আইপিএল মিশন শেষে দেশে মোস্তাফিজ

আইপিএল মিশন শেষে দেশে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। আজ বেলা ১টায় সস্ত্রীক ঢাকায় পা রেখেছেন তিনি। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য গত মার্চে দেশ ছাড়েন এই বাঁহাতি পেসার। সেখানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে ভারত যান মোস্তাফিজ। দিল্লি ক্যাপিট্যালস দলের হয়ে আইপিএলে ৮ ম্যাচ খেলে ৮ উইকেট নিয়েছেন। 

দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার এনরিক নরকিয়া দলে ফেরায় দিল্লির শেষ পাঁচটি ম্যাচ খেলা হয়নি মোস্তাফিজের। দিল্লিও আইপিএলের প্লে-অফে জায়গা করে নিতে পারেনি। পঞ্চম দল হিসেবে এবারের আইপিএল শেষ করেছে মোস্তাফিজের দিল্লি। 

মোস্তাফিজ আইপিএলে ব্যস্ত থাকার সময়টাতে বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকায় দুটি টেস্ট খেলেছে। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ড্র করেছে। এ সময় মোস্তাফিজের টেস্ট দলে না থাকা নিয়ে অনেক আলোচনা হয়েছে।

তবে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য কাল ঘোষিত তিন সংস্করণের দলে মোস্তাফিজকে রাখা হয়েছে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে বাংলাদেশ ২টি টেস্ট, ৩টি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে ম্যাচ খেলবে। টেস্ট দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। টেস্ট সিরিজের দুই ম্যাচ হবে ১৬ ও ২৪ জুন। প্রথম টেস্টের ভেন্যু অ্যান্টিগা, দ্বিতীয়টির সেন্ট লুসিয়া।

এরপর আগামী ২ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ হবে ৩ ও ৭ জুলাই। ডমিনিকায় প্রথম দুটি ট-টোয়েন্টি খেলে গায়ানায় হবে শেষ টি-টোয়েন্টি ম্যাচটি। বাংলাদেশ দল সফর শেষ করবে ১০, ১৩ ও ১৬ জুলাই তিনটি ওয়ানডে ম্যাচ খেলে। সবকটি ম্যাচের ভেন্যু গায়ানা।

সব ঠিক থাকলে আগামী ৩, ৫ ও ৬ জুন তিন ভাগে ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরবে বাংলাদেশ দল।