শিরোনাম
জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না করলে হরতালসহ কঠোর কর্মসূচির ডাক সিপিবি'র ইউরিয়া সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কৃষক সমিতির বিক্ষোভ ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গাইবান্ধায় সিপিবির বিক্ষোভ লামার দগ্ধ পাহাড়ে স্বপ্নের স্কুল লোড শেডিং এর প্রতিবাদে হারিকেনের আলোয় রাজপথে লেখাপড়া জাতীয় নির্বাচনে সংখ্যানুপতিক প্রতিনিধিত্ব, ‘না’ ভোট, জনপ্রতিনিধি প্রত্যাহারের বিধানের দাবি সিপিবি'র কঙ্গোতে জাতিসংঘবিরোধী বিক্ষোভে ৩ শান্তিরক্ষীসহ নিহত ১৫ ফিলিপিন্সে ৭.১ মাত্রার ভূমিকম্প দেশের জনসংখ্যার অর্ধেকের বেশী নারী শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছুরিকাঘাতে নিহত

প্রীতিলতার প্রয়াণ দিবসে মুক্তি পাচ্ছে ‘ভালোবাসা প্রীতিলতা’

প্রীতিলতার প্রয়াণ দিবসে মুক্তি পাচ্ছে ‘ভালোবাসা প্রীতিলতা’

দেশ মাতৃকার স্বাধীনতার জন্য চট্টগ্রামের বিপ্লবীদের যে বিস্ময়কর ও সাহসিকতাপূর্ণ অভ্যুত্থান ঘটেছিল সেই ইতিহাসকে ধারণ করে কথাসাহিত্যিক সেলিনা হোসেনের ‘ভালোবাসা প্রীতিলতা’ উপন্যাসের চলচ্চিত্র রূপ দিয়েছেন পরিচালক প্রদীপ ঘোষ।

এবছর প্রীতিলতার প্রয়াণ দিবসে মুক্তি পাচ্ছে সেই চলচ্চিত্রটি।

২০১৯-২০ অর্থবছরের সরকারি অনুদানপ্রাপ্ত ছবিতে প্রীতিলতা চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। আর বিপ্লবী রামকৃষ্ণ চরিত্রে অভিনয় করছেন মনোজ প্রামানিক।

২০২০ সালের অক্টোবরে শুরু হয় সিনেমার দৃশ্যধারণের কাজ। এখন চলছে পোস্ট প্রোডাকশনের কাজ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে ‘ভালোবাসা প্রীতিলতা’র উদ্বোধন করাতে চাইছেন পরিচালক। তিনি তারিখ দিলে সেপ্টেম্বরের ২৪ তারিখ সিনেমাটি মুক্তি দেবার সম্ভাবনা রয়েছে।

অচিরেই ‘ভালোবাসা প্রীতিলতা’র ট্রেলার প্রকাশিত হবে। জুন মাস থেকে শুরু হবে ক্যাম্পেইন।

চট্টগ্রামের পাহাড়তলীর ইউরোপিয়ান ক্লাব, ঐতিহাসিক ধলঘাট সহ চট্রগ্রাম বিদ্রোহের স্মৃতিবিজরিত স্থানগুলোতে দৃশ্যধারণ করা হয়েছে চলচ্চিত্রটির।