ভাত ও ভোটের সংগ্রামকে জোরদার করে এই অপশাসনের হাত থেকে জাতিকে মুক্ত করতে হবেঃ মোহাম্মদ শাহ আলম

সিপিবি ঢাকা বিভাগীয় সমন্বয় কমিটির সভা


ভাত ও ভোটের সংগ্রামকে জোরদার করে এই অপশাসনের হাত থেকে জাতিকে মুক্ত করতে হবেঃ মোহাম্মদ শাহ আলম

২৭ মে সকাল ১১ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) এর কেন্দ্রীয় কার্যালয়ের মৈত্রী মিলনায়তনে পার্টির ঢাকা বিভাগীয় সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সিপিবি ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সভাপতি কমরেড শামসুজ্জামান হীরার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড মোহাম্মদ শাহ্ আলম, সহকারী সাধারণ সম্পাদক কমরেড মিহির ঘোষ, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড সাজ্জাদ জহির চন্দন, বিভাগীয় সমন্বয়ক কমরেড রফিকুজ্জামান লায়েক, কেন্দ্রীয় কমিটিরসদস্য কমরেড মন্টু ঘোষ, কমরেড আহসান হাবীব লাভলু, কমরেড ডা. ফজলুর রহমান, কমরেড প্রকৌশলী নিমাই গাঙ্গুলি, কমরেড মানবেন্দ্র দেব, কমরেড লাকি আক্তার, ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি কমরেড ডা. সাজেদুল হক রুবেল, সাধারণ সম্পাদক কমরেড লুনা নূর, সম্পাদক ম-লীর সদস্য কমরেড মোসলেহ উদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ কমিটির   সাধারণ   সম্পাদক কমরেড জলি তালুকদার, ঢাকা জেলা কমিটির   সাধারণ সম্পাদক কমরেড আবিদ হোসেন, নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কমরেড হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক কমরেড শিবনাথ চক্রবর্তী, রাজবাড়ি জেলা কমিটির সভাপতি কমরেড আব্দুস সামাদ মিয়া, সাধারণ সম্পাদক আবুল কালাম মো. মোস্তফা, ফরিদপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড  অরুণ  কুমার শীল, মাদারীপুর  জেলা  কমিটির সভাপতি কমরেড অধ্যক্ষ বাবুল আশরাফ, টাঙ্গাইল জেলা কমিটির সভাপতি কমরেড অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, মানিকগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মুজিবুর রহমান, সহকারী সাধারণ সম্পাদক কমরেড আরশাদ আলী, মুন্সিগঞ্জ   জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড নুরে আলম বিপ্লব, সাবেক সভাপতি স ম কামাল প্রমুখ। ঢাকা বিভাগীয় সমন্বয় কমিটির সভায় পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড মোহাম্মদ শাহ্ আলম বলেন, সরকার মানুষের ভাত ও ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এইসরকার দুর্নীতিবাজ, আমলা, লুটেরা   রাজনীতিবিদ,   সিন্ডিকেট   ব্যবসায়ীদের প্রতিনিধিত্ব করে। জনগণের কাছে এরা দায়বদ্ধ নয়। এরা এদের বিদেশি প্রভু, লুটেরা পুঁজিবাদী ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা করে। তিনি আরও বলেন, কমিউনিস্ট পার্টিকে তার বাম গণতান্ত্রিক বিকল্পের সংগ্রামকে আরওজোরদার করতে হবে। কোনো ধরনের ষড়যন্ত্রের মধ্যে কমিউনিস্ট পার্টি জনগণের প্রকৃত গণতান্ত্রিক সংগ্রামকে ধূলিস্যাৎ হতে দিতে পারে না। নানা ধরনের হিসাব নিকাশ ও ষড়যন্ত্রের মধ্য   দিয়ে গণতন্ত্রের রাজনীতি হয় না। কমিউনিস্ট পার্টি রাজপথের গণআন্দোলনের মধ্য দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াই জোরদার করবে। তিনি এই সভা থেকে ভাত ও ভোটের সংগ্রামকে জোরদার করে এই অপশাসনের হাত থেকে জাতিকে মুক্ত করার আহ্বান জানান।

সভায় পার্টির সহকারী সাধারণ সম্পাদক কমরেড মিহির ঘোষ   বলেন,   দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ইতিহাসের সকল রেকর্ড ভঙ্গ করেছে। বাজার অর্থনীতি অব্যহত রেখে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। সরকারের ভুলনীতি দেশের মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলেছে।রাতের ভোটের সরকারের পক্ষে জনগণের পক্ষে দাঁড়ানো অসম্ভব। দেশে সীমাহীন দুর্নীতি, লুটপাট দেশকে প্রায় দেউলিয়া করে দিয়েছে। এদের বিরুদ্ধে রুখে দাঁড়ানো সময়ের দাবি। সরকার পরিবর্তনের সাথে সাথে ব্যবস্থার পরিবর্তন ঘটাতে হবে।

সভায় নেতৃবৃন্দ দেশের মানুষকে সংঘবদ্ধ করে এই লুটপাটের বিরুদ্ধে গণতন্ত্রহীনতার বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান ।

সংবাদ বিজ্ঞপ্তি