গফরগাঁও সিপিবি'র সমাবেশে হামলার ঘটনায় ময়মনসিংহ জেলা সিপিবি'র নিন্দা ও প্রতিবাদ

গফরগাঁও সিপিবি'র সমাবেশে হামলার ঘটনায় ময়মনসিংহ জেলা সিপিবি'র নিন্দা ও প্রতিবাদ

দাম কমাও - জান বাঁচাও, ভোটাধিকার ফিরিয়ে দাও দাবীতে কেন্দ্রঘোষিত দাবীপক্ষের কর্মসূচীর  অংশ হিসেবে ১ জুন ২০২২ বিকাল ৫ টায় ময়মনসিংহের গফরগাঁও রেলওয়ে স্টেশন চত্বরে সমাবেশ শুরু হয়। সমাবেশে গফরগাঁও উপজেলা সম্পাদক কমরেড এডভোকেট সাইফুস সালেহীনের বক্তব্য চলাকালে পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক এর নেতৃত্বে একদল যুবলীগ নেতা কর্মী সমাবেশে হামলা চালায়।  সমাবেশের মাইক ভাংচুর করে,ব্যানার ছিনিয়ে নেয় এবং শাখা সম্পাদক কমরেড সাইফুস সালেহীনকে শারীরিকভাবে লাঞ্চনা করে। এই ন্যাক্কারজনক ঘটনায় ময়মনসিংহ জেলা সিপিবি তীব্র নিন্দা জানায় এবং দোষীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবী জানাচ্ছে।

এক বিবৃতিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি কমরেড এডভোকেট এমদাদুল হক মিল্লাত ও সাধারণ সম্পাদক কমরেড শেখ বাহার মজুমদার বলেন-

করোনার অভিঘাতে দেশের অধিকাংশ মানুষ যখন চরম আর্থিক বিপর্যয়ের সম্মুখীন তখন জিনিসেরপত্রের দাম বৃদ্ধিতে মানুষের জীবন চরম সংকটে পড়েছে। সিপিবি অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, শ্রমজীবী মানুষের জন্য রেশন চালু,মজুদদারদের শাস্তি প্রদান, ফ্যামিলি কার্ড বাড়ানো ও ভোটাধিকারের দাবীতে দেশব্যাপী দাবী পক্ষের কর্মসূচি পালন করছে। এ ধরণের জনবান্ধব কর্মসূচিতে হামলা স্পষ্টতই প্রমাণ করে দেশে একধরণের ফ্যাসিবাদী শাসন চলছে।  গণতন্ত্র ও বাকস্বাধীনতায় এ সরকার বিশ্বাসী নয়। প্রকারান্তে এ ধরণের হামলা প্রতিক্রিয়াশীলদেরকে মূলত উৎসাহিত করবে। হামলা করে কোন গণআন্দোলন থামানো যায় না। অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবী জানাই।