রাঙ্গামাটিতে সাংবাদিক ফজলে এলাহী গ্রেফতার

রাঙ্গামাটিতে সাংবাদিক ফজলে এলাহী গ্রেফতার

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের স্থানীয় দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, কালের কণ্ঠ ও এনটিভির রাঙামাটি জেলা প্রতিনিধি ফজলে এলাহীকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৭ জুন) সন্ধ্যায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা এক মামলায় গ্রেফতারি পরোয়ানা দেখিয়ে তাকে রাঙ্গামাটির কোতোয়ালি থানা পুলিশ গ্রেফতার করে।

সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেফতার করার তথ্য নিশ্চিত করেন রাঙ্গামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, ‘সাংবাদিক ফজলে এলাহীকে আগামীকাল (বুধবার) সকালে আদালতে উপস্থিত করা হবে।‘

 

গ্রেফতারের পূর্ব মূহূর্তে ফজলে এলাহী তার ফেসবুকের পোস্টে লিখেছেন, ‘‘ফিরোজা বেগম চিনু ও তার মেয়ের মামলায় আমার বিরুদ্ধে গ্রেফতার ওয়ারেন্ট দেখিয়ে থানায় নিয়ে যাচ্ছে পুলিশ.... সাংবাদিকতার এই প্রতিদান ???

আমার মৃত্যুর জন্য চিনু ও তার মেয়েকে দায়ি করে গেলাম...... রাঙামাটিবাসি এদের বিচার করিও’’

 

২০২০ সালে রাঙ্গামাটির সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর তনয়াহ নাজনীন আনোয়ার জেলা প্রশাসকের কাছ থেকে ডিসি বাংলো পার্কের একটি জায়গা রেস্টুরেন্টের জন্য লিজ নেন। এ নিয়ে জেলা প্রশাসকের সঙ্গে নাজনীন আনোয়ারের ঝামেলা হয়। বিষয়টি নিয়ে দৈনিক পার্বত্য চট্টগ্রামে সংবাদ প্রকাশ করেন ফজলে এলাহী। এতে নাজনীন আনোয়ার ফজলে এলাহীর বিরুদ্ধে অভিযোগ করেন। সেই অভিযোগটি এতদিন প্রক্রিয়াধীন ছিল। এরই মধ্যে নাজনীন আনোয়ার অভিযোগটি চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে স্থানান্তর করেন। অভিযোগটি মামলা হিসেবে নিয়ে আজ চট্টগ্রাম থেকে ওয়ারেন্ট ইস্যু হওয়ার পরপরই কোতোয়ালি থানা পুলিশ ফজলে এলাহীকে গ্রেপ্তার করে।