আরও বেশি সময় নিবিড় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

আরও বেশি সময় নিবিড় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিবিড় পর্যবেক্ষণের সময় বাড়ল। আজ মঙ্গলবার বেলা ২টায় তাঁকে নিবিড় পর্যবেক্ষণে রাখার ৭২ ঘণ্টা সময় পার হয়েছে। তবে চিকিৎসকদের পরামর্শে পর্যবেক্ষণের সময় আরও বাড়ানো হয়েছে। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বেলা তিনটার দিকে প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন।

 শায়রুল কবির বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা আজ আবার বিকেলে পাঁচটার দিকে বৈঠক করবেন। গতকালও তাঁরা বৈঠকে বসেছিলেন।

হঠাৎ অসুস্থ হওয়ায় খালেদা জিয়াকে গত শুক্রবার দিবাগত রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত বছরের এপ্রিলে করোনায় আক্রান্ত হওয়ার পর এ নিয়ে খালেদা জিয়াকে পাঁচ দফা বেসরকারি হাসপাতাল এভারকেয়ারে ভর্তি করা হলো। এর আগে ৬ এপ্রিল নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য তাঁকে একই হাসপাতালে নেওয়া হয়েছিল।

রোববার খালেদা জিয়ার চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন প্রথম আলোকে বলেন, আগের দিন শনিবার বেলা ২টা থেকে খালেদা জিয়াকে ৭২ ঘণ্টার জন্য নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই সময় শেষ হওয়ার পর শারীরিক অবস্থা কেমন, তা বলা যাবে।

আজ শায়রুল কবির বলেন, গতকাল মেডিকেল বোর্ড বসেই খালেদা জিয়ার নিবিড় পর্যবেক্ষণের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয়। এটা কতক্ষণ চলবে, তা তারা এখনো জানায়নি। তবে আজ তারা আবার বসবে।

বিএনপির একটি সূত্র বলছে, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত বোর্ডে এভারকেয়ার হাসপাতালের ১২ জন আর বাইরের চিকিৎসক আছেন ৯ জন। বোর্ডের নেতৃত্বে আছেন এভারকেয়ার হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান শাহবুদ্দিন তালুকদার।