শিরোনাম
জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না করলে হরতালসহ কঠোর কর্মসূচির ডাক সিপিবি'র ইউরিয়া সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কৃষক সমিতির বিক্ষোভ ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গাইবান্ধায় সিপিবির বিক্ষোভ লামার দগ্ধ পাহাড়ে স্বপ্নের স্কুল লোড শেডিং এর প্রতিবাদে হারিকেনের আলোয় রাজপথে লেখাপড়া জাতীয় নির্বাচনে সংখ্যানুপতিক প্রতিনিধিত্ব, ‘না’ ভোট, জনপ্রতিনিধি প্রত্যাহারের বিধানের দাবি সিপিবি'র কঙ্গোতে জাতিসংঘবিরোধী বিক্ষোভে ৩ শান্তিরক্ষীসহ নিহত ১৫ ফিলিপিন্সে ৭.১ মাত্রার ভূমিকম্প দেশের জনসংখ্যার অর্ধেকের বেশী নারী শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছুরিকাঘাতে নিহত

"ইসি'র আওয়াজ বড় ছিল, তবে কুমিল্লার একজন এমপি'র কানে তা পৌঁছাতে না পারায় ফাঁকা আওয়াজে পরিনত হয়েছে" – রুহিন হোসেন প্রিন্স

"ইসি'র আওয়াজ বড় ছিল, তবে কুমিল্লার একজন এমপি'র কানে তা পৌঁছাতে না পারায় ফাঁকা আওয়াজে পরিনত হয়েছে" – রুহিন হোসেন প্রিন্স

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)'র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, কুমিল্লায় নির্বাচনে নির্বাচন কমিশনের (ইসি) আওয়াজ বড় ছিল, তবে কুমিল্লার একজন সংসদ সদস্যের (এমপি) কানে এ আওয়াজ পৌঁছাতে না পারায় তা ফাঁকা আওয়াজে পরিনত হয়েছে"। জাতীয় সংসদ নির্বাচনে সব এমপি বহাল থাকলে এই আওয়াজই থাকবে না।

তিনি জাতীয় সংসদ নির্বাচনে সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব ব্যবস্থাসহ নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার দাবি করেন। নির্বাচনের আগে সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ ভেঙে দেওয়া ও নিরপেক্ষ তদারকি সরকারের দাবি করেন। তিনি এ তদারকি সরকারের কার্যক্রমও সুনির্দিষ্ট করার দাবি জানান।

তিনি অতিবর্ষণে পঞ্চগড়ে বাদাম ও বাদাম চাষীদের ব্যাপক ক্ষতিতে উদ্বেগ প্রকাশ করে, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

আজ ১৬ জুন ২০২২, বেলা ৩ টায় পঞ্চগড় প্রেস ক্লাবে এক মতবিনিময় এ তিনি অংশ নেন।এসময় পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অসংখ্য সাংবাদিক ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

স্থানীয় সাংবাদিক ও সুধীজনের অপর এক প্রশ্নের জবাবে বলেন, ব্যবস্থা বদল ছাড়া দেশ ও দেশের সাধারণ মানুষের স্বার্থ রক্ষা করা যাবে না।সিপিবি রাজনীতিতে তাঁর নীতিনিস্ঠ অবস্থান বজায় রেখে বাম জোট, অপরাপর বাম গণতান্ত্রিক দল, সংগঠন ব্যাক্তিদের নিয়ে দ্বি দলীয় ধারায় বাইরে বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলবে।

মতবিনিময়ে সিপিবি পঞ্চগড় জেলার ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজা খন্দকার চামেলি, পঞ্চগড় কমিটির সাধারণ সম্পাদক কমরেড আশরাফুল আলম, সদর উপজেলার সভাপতি এটিএম মাহমুদুল আক্তার, সাধারণ সম্পাদক আনছারুল হকসহ জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে চার দিনের সাংগঠনিক সফরে ১৬ জুন সকাল ১১ টায় সিপিবির পঞ্চগড় জেলা কমিটির বর্ধিত সভায় যোগ দেন তিনি।

বিকেলে পঞ্চগডের তেঁতুলিয়ায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় তেঁতুলিয়ার চা শিল্পের দুরবস্থায় উৎকণ্ঠা প্রকাশ করে, তেঁতুলিয়ার চা শিল্প-চাষী-দিনমজুর বাঁচাতে সমন্বিত উদ্যোগ নেওয়ার আহ্বান জানান বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)'র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।