কুয়াকাটা সৈকতে ‌ফের ভেসে এলো মৃত তিমি

কুয়াকাটা সৈকতে ‌ফের ভেসে এলো মৃত তিমি

কুয়‌াকাটা সমুদ্র সৈকতে ভে‌সে এসেছে তিমির পচা-গলা দেহ। শ‌নিবার সকা‌লে সমুদ্রতটে তিমিটি পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে বনবিভা‌গের কর্মীরা ছু‌টে আসেন। ময়নাতদন্তের পর তিমিটিকে মাটিতে পুঁতে দেওয়া হবে।

স্থানীয় সূত্রে জানা গে‌ছে, তিমিটির দৈর্ঘ্য ৩৫ ফুট এবং প্রস্থ ১৪ ফুট। তিমিটি ফিন প্রজাতির বলে মনে করা হচ্ছে। প্রাথমিক অনুমান, বেশ কিছু দিন আগেই সমুদ্রে মৃত্যু হয়েছিল তিমিটির। ঢেউয়ে দেহটি ভেসে এসে সৈকতে আটকে যায়। 

দেহে পচন শুরু হওয়ায় সমুদ্রতটজুড়ে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। কীভাবে এটির মৃত্যু হয়েছে তা এখনও স্পষ্ট নয়। কারণ জানতে ময়নাতদন্ত করা প্র‌য়োজন বলে স্থানীয়রা জানিয়েছেন। স্থানীয় বাসিন্দাদের অনুমান, ট্রলার কিংবা জাহাজে ধাক্কা লাগার জেরে এটার মৃত্যু হয়েছে।

কুয়াকাটা সমুদ্র সৈকতে জোয়ারের সঙ্গে একইভা‌বে ভেসে এসেছিল একটি পূর্ণবয়স্ক ‘বেলিন’ জাতের তিমির অর্ধগলিত মৃতদেহ। সংরক্ষিত জাতীয় উদ্যানসংলগ্ন সৈকতে চল‌তি বছ‌রের ১৯ মে প্রায় ৪৫ ফুট লম্বা তিমিটির দেখা মেলে।

পর্যটকরা সূর্যোদয়ের দৃশ্য দেখার জন্য গঙ্গমতি লেকের কাছে যাওয়ার সময় এটি দেখতে পান। ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় খবরটি ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন ও পর্যটকদের ঢল নামে তিমিটি দেখতে।