৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

সিলভার সেন্ট জর্জ পুরস্কার জিতল ‘আদিম’

সিলভার সেন্ট জর্জ পুরস্কার জিতল ‘আদিম’

৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা ‘আদিম’। আজ শনিবার (৩ সেপ্টেম্বর) নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি স্ট্যাটাস দিয়ে ‘আদিম’-এর অর্জিত পুরস্কার সম্পর্কে সকলকে নিশ্চিত করেছেন সিনেমাটির পরিচালক যুবরাজ শামীম।

ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, “আমরা ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘আদিম’-এর জন্য সিলভার সেন্ট জর্জ পুরস্কার (বিশেষ জুরি পুরস্কার) জিতেছি এবং এর আগে আমি নেটপ্যাক জুরি পুরস্কার জিতেছি। তাই মস্কোতে দুটি পুরস্কার জিতেছে চলচ্চিত্র ‘আদিম’।

এই অর্জন আমি আমার বাবা শাহজাহান ভূঁইয়াকে উৎসর্গ করেছি।”

 

উল্লেখ্য, ‘আদিম’-এর প্রিমিয়ার শো ছিল ৩০ আগস্ট। সিনেমাটি দেখে সাধারণ দর্শকসহ উৎসবের বিচারকরাও প্রশংসা করেছেন। টঙ্গীর একটি বস্তিতে ‘আদিম’-এর পুরো শুটিং করা হয়েছে। সিনেমার কাহিনি বস্তিকে কেন্দ্র করেই এবং চরিত্ররাও বস্তিতেই থাকে। গণ-অর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়নের ব্যানারে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। সহ-প্রযোজক হিসেবে যুক্ত ছিল সিনেমেকার ও লোটাস ফিল্ম।

সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বাদশা, দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চিত্রগ্রহণ করেছেন আমির হামযা এবং সাউন্ড ও কালারের কাজ করেছেন সুজন মাহমুদ।