শিরোনাম
কোটা ব্যবস্থার সংস্কারের পাশাপাশি রাষ্ট্রের সংস্কারের দাবি ছাত্র ইউনিয়নের ‘‘স্থায়িত্বশীল নগরায়ন: সমস্যা ও সমাধান’’ বিষয়ক বাপা’র পুস্তিকা উম্মোচন ৬-৮ জুন ছাত্র ইউনিয়নের ৪২তম জাতীয় সম্মেলন ফার্মগেটের আনোয়ারা উদ্যান ফিরিয়ে দিতে ৩০ দিনের আল্টিমেটাম কর্মসংস্থানবান্ধব বাজেটের দাবিতে যুব ইউনিয়ন এর সেমিনার সিপিবি’র “বাজেট : গণমানুষের ভাবনা” শীর্ষক আলোচনা সভা জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণা, রেশন ব্যবস্থা ও ন্যায্যমূল্যের দোকান চালুর দাবি শ্রমিক শ্রেণীর অধিকার আদায় ও শোষণ মুক্তির সংগ্রাম বেগবান করুন তাপমাত্রা নিয়ন্ত্রণে বাপা’র ৮ দফা দাবী ১লা মে কিভাবে শ্রমিক দিবস হলো?

রংপুরে দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৮, পরিচয় মিলেছে ৬ জনের

রংপুরে দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৮, পরিচয় মিলেছে ৬ জনের

রংপুরের তারাগঞ্জে মুখোমুখি সংর্ঘষে দুমড়েমুচড়ে যাওয়া একটি বাস

রংপুরের তারাগঞ্জে গতকাল রোববার রাতে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আট। এর মধ্যে ছয়জনের পরিচয় মিলেছে। এই ছয়জনের দুজন দুই বাসের চালকের সহকারী ও চারজন যাত্রী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গতকাল রাত সাড়ে ১২টার দিকে রংপুর-দিনাজপুর মহাসড়কের ইকরচালী হাজীপাড়া খারুভাজ সেতুর কাছে সৈয়দপুরগামী জোয়ানা পরিবহন ও ঢাকাগামী ইসলাম পরিবহনের বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হন। আহত হন অর্ধশতাধিক। আহত ব্যক্তিদের স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উদ্ধারকাজ শেষ হয়। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও তিনজন মারা যান।

যে ছয়জনের পরিচয় মিলেছে তাঁরা হলেন জোয়ানা পরিবহনের চালকের সহকারী রংপুরের তারাগঞ্জের ঝাকুয়াপাড়া গ্রামের আনোয়ার হোসেন (৩৫) ও সয়ার কাজীপাড়া গ্রামের পল্লিচিকিৎসক আনিছুর রহমান (৪৮), ইসলাম পরিবহনের চালকের সহকারী লক্ষ্মীপুরের রায়পুরের নয়ন ইসলাম (২৬), নীলফামারীর সৈয়দপুরের কুন্দল পূর্বপাড়া গ্রামের মহসিন হোসেন সাগর (৪২) ও কামারপুকুর এলাকার জুয়েল হোসেন (২৭) এবং গাইবান্ধার উত্তর কিদারী এলাকার সাদেক আলী (৫৬)।

তারাগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের লিডার নুরুজ্জামান বলেন, রাত সাড়ে ১২টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। ভারী বৃষ্টির মধ্যে গাড়ির সামনের দুমড়েমুচড়ে যাওয়া অংশের রড কেটে আহত অন্তত ৫০ যাত্রীকে উদ্ধার করা হয়। এ সময় পাঁচজনের লাশ উদ্ধার করি আমরা।

তারাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ মাহাবুব মোর্শেদ বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে যায়। কিছুক্ষণের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরাও আসেন। ভারী বৃষ্টির মধ্যেই উদ্ধারকাজ চালানো হয়েছে। দুর্ঘটনায় এ পর্যন্ত আটজনের মৃত্যু হয়েছে।