১ম আন্তঃবেসরকারি বিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব

চ্যাম্পিয়ন স্টামফোর্ড, রানারআপ সাউথইস্ট

শহীদ রাজুর সন্ত্রাস ও দখলদারিত্বমুক্ত শিক্ষাঙ্গন গড়ার লড়াই অব্যহত রাখার প্রত্যয়


চ্যাম্পিয়ন স্টামফোর্ড, রানারআপ সাউথইস্ট

গত ১৮-১৯ আগষ্ট, ২০২৩ রাজু বিতর্ক অঙ্গনের উদ্যোগে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে ১ম আন্তঃবেসরকারি বিশ্ববিদ্যালয় বির্তক উৎসব অনুষ্ঠিত হয়। যুক্তিতে মুক্তির গান গাই এই স্লোগানকে ধারণ করে ৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিতর্কের দল বিতর্কের এই মহা উৎসবে অংশগ্রহণ করে। গতকাল (১৮ আগষ্ট,২০২৩) শুক্রবার সকাল ১০.৩০ মিনিটে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এই বির্তক উৎসবের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক এম এম আকাশ। এসময়ে উপস্থিত ছিলেন রাজু বিতর্ক অঙ্গনের সাবেক সংগঠক মোঃ ফয়েজ উল্লাহ।

কয়েক পর্বের তর্কযুদ্ধ পেরিয়ে এই আয়োজনে বিজয়ী হন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় এবং রানারআপ হন সাউথইস্ট বিশ্ববিদ্যালয়। টুর্নামেন্টে সেরা বিতার্কিক নির্বাচিত হন সাউথইস্ট বিশ্ববিদ্যালয় বিতার্কিক নাফিস জয়।

আজ (১৯ আগষ্ট, ২০২৩) সকাল ১১টায় রাজু বিতর্ক অঙ্গনের সংগঠক রেজোয়ান হক মুক্ত'র সভাপতিত্বে ও সংগঠক হাসান ওয়ালীর সঞ্চালনায় সমাপনী ও পুরস্কার বিতরণী পর্বে বক্তব্য রাখেন স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মনিরুজ্জামান , শহীদ মঈন হোসেন রাজুর সহযোদ্ধা হাসান হাফিজুর রহমান সোহেল ও তাহমিদুজ্জামান সোয়েবসহ প্রমুখ। আলোচনা পর্বে শহীদ মঈন হোসেন রাজু সাম্যের সমাজ গড়ার স্বপ্ন এবং সন্ত্রাস এবং দখলদারিত্বমুক্ত শিক্ষাঙ্গন গড়ার লড়াই অব্যহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন অতিথিবৃন্দ।