অকালপ্রয়াত যুব ইউনিয়ন নেতা অন্তর চক্রবর্তী’র শোকসভা

অকালপ্রয়াত যুব ইউনিয়ন নেতা অন্তর চক্রবর্তী’র শোকসভা

বাংলাদেশ যুব ইউনিয়নের জাতীয় পরিষদ সদস্য, ঢাকা মহানগর উত্তরের তত্ত্ব-গবেষণা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক অন্তর চক্রবর্তী গত ১১ আগস্ট ২০২৩, কিশোরগঞ্জের মিঠামইন হাওরে নৌকাডুবিতে অকালে মৃত্যুবরণ করেন। গতকাল ১৯ আগস্ট ২০২৩, পুরানা পল্টনের মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে প্রয়াত অন্তর চক্রবর্তীর শোকসভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি খান আসাদুজ্জামান মাসুমের সভাপতিত্বে শোকসভায় অন্তর চক্রবর্তীর জীবনী পাঠ করেন সংগঠনের  সভাপতিম-লির সদস্য চৌধুরী জোসেন। শোকসভায় স্মৃতিচারণ করেন যুব ইউনিয়নের সাবেক প্রেসিডিয়াম সদস্য কমরেড শংকর আচার্য। কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্নু, সভাপতিম-লির সদস্য ত্রিদিব সাহা, রাসেল ইসলাম সুজন, সহকারী সাধারণ সম্পাদক  আনোয়ার হোসেন, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহীন ভূঁইয়া, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক অনিন্দ্য দ্বীপ, বরিশাল জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক বিপ্লব দাস, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির নেতা  দীপক শীল প্রমুখ। সভা সঞ্চালনা করেন বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ম. ইব্রাহিম।

শোকসভায় বক্তারা বলেন, অন্তর চক্রবর্তী শুধুমাত্র একজন সাহসী যুবনেতাই ছিলেন না, তিনি ছিলেন সদা হাস্যোজ্জ্বল সম্প্রীতি সুরক্ষার একজন দূত। ছাত্র জীবন থেকেই তিনি সংস্কৃতি, সাহিত্য ও বিজ্ঞান চর্চায় নিজের দক্ষতা প্রমাণ করতে পেরেছিলেন। তার এই অকাল প্রয়াণে যুব সমাজের অধিকার আদায় আন্দোলন বাস্তবায়ন ও গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে অপূরণীয় ক্ষতি সাধিত হলো। সভায় বক্তারা দেশের প্রতিটি পর্যটন কেন্দ্রে পর্যটকদের যথাযথ নিরাপত্তা বিধানের জন্য রাষ্ট্রের প্রতি দাবি জানান। বিশেষ করে হাওর অঞ্চলে প্রতিটি নৌকায় পর্যাপ্ত পরিমাণে লাইফজ্যাকেট বরাদ্দসহ উদ্ধার অভিযান পরিচালনার জন্য পর্যাপ্ত উদ্ধারকর্মী ও প্রয়োজনীয় উপকরণ সরবরাহের দাবি জানান।

শোকসভার শুধুতে অন্তর চক্রবর্তীর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান বাংলাদেশ যুব ইউনিয়ন ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এর বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা এবং ১ মিনিট নিরবতা পালন করে শোকসভা শুরু হয়