শিরোনাম
কোটা ব্যবস্থার সংস্কারের পাশাপাশি রাষ্ট্রের সংস্কারের দাবি ছাত্র ইউনিয়নের ‘‘স্থায়িত্বশীল নগরায়ন: সমস্যা ও সমাধান’’ বিষয়ক বাপা’র পুস্তিকা উম্মোচন ৬-৮ জুন ছাত্র ইউনিয়নের ৪২তম জাতীয় সম্মেলন ফার্মগেটের আনোয়ারা উদ্যান ফিরিয়ে দিতে ৩০ দিনের আল্টিমেটাম কর্মসংস্থানবান্ধব বাজেটের দাবিতে যুব ইউনিয়ন এর সেমিনার সিপিবি’র “বাজেট : গণমানুষের ভাবনা” শীর্ষক আলোচনা সভা জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণা, রেশন ব্যবস্থা ও ন্যায্যমূল্যের দোকান চালুর দাবি শ্রমিক শ্রেণীর অধিকার আদায় ও শোষণ মুক্তির সংগ্রাম বেগবান করুন তাপমাত্রা নিয়ন্ত্রণে বাপা’র ৮ দফা দাবী ১লা মে কিভাবে শ্রমিক দিবস হলো?

ইরাকে বিয়ের অনুষ্ঠানে আগুন: নিহত ১১৩

ইরাকে বিয়ের অনুষ্ঠানে আগুন: নিহত ১১৩

ইরাকের উত্তরাঞ্চলীয় নিনেভেহ প্রদেশের হামদানিয়াহ অঞ্চলে একটি বিয়ের অনুষ্ঠানে আগুন লেগে অন্তত ১১৩ জন নিহত এবং ১৫০ জনেরও বেশি আহত হয়েছে বলে জানা গেছে।

রাজধানী বাগদাদ থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে মসুল শহরের নিকটবর্তী অবস্থান হামদানিয়াহর অবস্থান।

নিনেভেহর ডেপুটি গভর্নর হাসান আল-আল্লাক বলেন, এ পর্যন্ত ১১৩ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। আল জাজিরার প্রতিবেদন অনুযায়ী, আগুন ছড়িয়ে পড়ার সময় প্রায় ১ হাজার অতিথি ওই বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইরাকের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সাইফ আল-বদর বলেছেন, দুর্ভাগ্যজনক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ দেওয়ার জন্য সব ধরনের প্রচেষ্টা করা হচ্ছে।

ইরাকের বেসামরিক প্রতিরক্ষা অধিদপ্তর জানিয়েছে, আতশবাজি থেকে হলরুমে অগ্নিকাণ্ডের সূত্রপাত্র হয় এবং ভবনের ছাদে দাহ্য প্যানেলগুলো আগুন আরও ছড়িয়ে পড়তে সাহায্য করে থাকতে পারে। আগুনে হলের কিছু অংশ ধসে পড়ে। সস্তা নির্মাণসামগ্রী ব্যবহারের ফলে আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই সেটি ধসে পড়ে বলে ধারণা করা হচ্ছে।

এক জন প্রত্যক্ষদর্শী জানান বর-কনে যখন নাচছিল তখন আতশবাজি ছুঁড়া হয় যা সিলিংয়ে আঘাত করতে শুরু করেছিল এই সময় পুরো হলটিতে আগুন জ্বলে উঠে।