বাম জোটের প্রাথমিক প্রতিক্রিয়া

ভোট বর্জন করায় দেশবাসীকে অভিনন্দন

৮ জানুয়ারি ঢাকায় ও ৯ জানুয়ারি দেশব্যাপী বিক্ষোভ


ভোট বর্জন করায় দেশবাসীকে অভিনন্দন

বাম জোটের আহ্বানে, সরকারের ভয়-ভীতি, প্রলোভন উপেক্ষা করে আজকের একতরফা প্রহসনের নির্বাচন বর্জন করায় দেশবাসীকে বাম গণতান্ত্রিক জোট পরিচালনা পরিষদের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

আজ ৭ জানুয়ারি ২০২৪, বিকাল ৪টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)-এর কেন্দ্রীয় কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের সভা অনুষ্ঠিত হয়। বামজোটের সমন্বয়ক ও বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)-এর সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ, সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, সম্পাদকমন্ডলীর সদস্য নিখিল দাস, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ (মার্কসবাদী)-এর কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সদস্য জয়দ্বীপ ভট্টাচার্য, মানস নন্দী, কমিউনিস্ট লীগের সম্পাদকমন্ডলীর সদস্য অধ্যাপক আব্দুস সাত্তার, শামীম ইমাম, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আব্দুল আলী, রুবেল সিকদার প্রমুখ।

সভায় বলা হয়, গণদাবী ও জনমত উপেক্ষা করে সরকার একতরফা প্রহসনের নির্বাচন সংঘটিত করতে যে তামাশার জন্ম দিল, তা দেশের ইতিহাসে ন্যাক্কারজনক ঘটনা হিসেবে লিপিবদ্ধ হয়ে থাকবে।

সভায় নেতৃবৃন্দ এই নির্বাচন প্রত্যাখ্যান করেন ও সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবি পুনর্ব্যক্ত করে দেশবাসীকে সংগ্রাম অব্যাহত রাখার আহ্বান জানান।

বাম গণতান্ত্রিক জোটের সভা থেকে জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত প্রহসনের নির্বাচন বাতিল এবং নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আগামীকাল ৮ জানুয়ারি বিকাল ৩টা ৩০মিনিটে জাতীয় প্রেসক্লাবের সামনে এবং আগামী ৯ জানুয়ারি দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয।