গোপালগঞ্জে সেবাশ্রমের পূজারীকে হত্যা

বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জনউদ্যোগের ঘটনাস্থল পরিদর্শন ও সংবাদ সম্মেলন

বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জনউদ্যোগের ঘটনাস্থল পরিদর্শন ও সংবাদ সম্মেলন

গোপালগঞ্জ সদর উপজেলার মালিবাতা বিশ্ববন্ধু সেবাশ্রমের পূজারী হাসিলতা বিশ্বাসকে (৭০) হত্যার প্রতিবাদে হত্যাকারিদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ৫ মার্চ জনউদ্যোগ এর কুইক রেসপন্স টিম ঘটনাস্থল পরিদর্শন করে গোপালগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে।
৫ মার্চ সন্ধ্যা ৭ টায় গোপালগঞ্জ প্রেসক্লাবে
সংবাদ সম্মেলনে জনউদ্যোগ এর সদস্য সচিব তারিক হোসেন মিঠুল ঘটনার সুস্থ তদন্ত করে অপরাধীদের দ্রুত বিচারের আওতায় আনা এবং পূজারী হাসিলতার পরিবার ও সেবাশ্রম এলাকায় বসবাসকারিদের নিরাপত্তার ব্যবস্থা করার দাবি জানান।
কুইক রেসপন্স টিমে ছিলেন জনউদ্যোগ এর সদস্য সচিব তারিক হোসেন মিঠুল, ঢাকা প্রেস এর সম্পাদক খান মোহাম্মদ সালেক, 
সুপ্রিম কোর্টের আইনজীবী জীবনানন্দ জয়ন্ত, মুক্তি অনলাইন এর পরিচালক শরিফ উল আনোয়ার সজ্জন, আহমেদ তালাত তাহজীব, মাহমুদা হাই শিখা, আনোয়ারুল ইসলাম বাবু।
কুইক রেসপন্স টিমের সদস্যরা ঘটনাস্থল বিশ্ববন্ধু সেবাশ্রমের আশেপাশের স্থানীয় মানুষ, সেবাশ্রম কমিটির নেতৃত্ব, নিহত হাসিলতা বিশ্বাস এর পরিবার, গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনিচুর রহমান এবং গোপালগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন। মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন গোপালগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলিমুজ্জামান বিটু, সাধারণ সম্পাদক সৈয়দ মিরাজুল ইসলাম সহ স্থানীয় ও জাতীয় সংবাদমাধ্যমের সাংবাদিকবৃন্দ।
গত ২ মার্চ শনিবার রাতে মালিবাতা বিশ্ববন্ধু সেবাশ্রমের পূজারী হাসিলতা বিশ্বাসকে (৭০) হত্যা করেছে দুর্বৃত্তরা। মালিবাতা সেবাশ্রমে গত দুই/তিন বছর ধরে পূজার্চনা ও দেখাশোনা করে আসছিলেন হাসিলতা। গতকাল শনিবার রাতে ওই আশ্রমে তিনি একাই ঘুমিয়ে ছিলেন। রোববার ভোরে স্থানীয় কয়েকজন আশ্রমে গেলে আশ্রমের মন্দিরের দরজা খোলা দেখতে পান। পরে ভেতরে গেলে হাসিলতার মুখ ও হাত বাঁধা অবস্থায় মরদেহ পড়ে থাকতে দেখেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।
ঘটনায় সন্দেহভাজন ৫ জনকে গ্রেফতার করা হয়েছে তবে এখনো কোন মামলা দায়ের করা হয়নি। 
মামলা দায়ের এর জন্য পূজারী হাসিলতা বিশ্বাস এর পরিবার এবং সেবাশ্রমের স্থানীয় কমিটির সাথে যোগাযোগ করা হয়েছে বলে জানান গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আনিচুর রহমান।