শিরোনাম
বিশেষ ট্রাইব্যুনালে বিচার, দুর্নীতি ও পাচারকৃত টাকা উদ্ধার এবং রোডম্যাপ ঘোষণার দাবি বামজোটের আমরা ফেসবুক গরম রাখতে ভালবাসি কালচারাল পলিটিক্স উছিলা সিনেমা মুক্তিযুদ্ধ, জাতীয় সংগীত ও সংবিধানের মূল ভিত্তির উপর আঘাতকারীদের ষড়যন্ত্র রুখে দাঁড়ানোর আহ্বান সিপিবির প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ'র স্মরণ সভা ছাত্র-জনতার অভ্যুত্থান’এ উত্তরার শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকদের আন্দোলনের অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত উত্তরায় সন্তানের নিরাপত্তাহীনতায় উদ্বিগ্ন অভিভাবকবৃন্দের শোক সমাবেশ কোটা ব্যবস্থার সংস্কারের পাশাপাশি রাষ্ট্রের সংস্কারের দাবি ছাত্র ইউনিয়নের ‘‘স্থায়িত্বশীল নগরায়ন: সমস্যা ও সমাধান’’ বিষয়ক বাপা’র পুস্তিকা উম্মোচন ৬-৮ জুন ছাত্র ইউনিয়নের ৪২তম জাতীয় সম্মেলন

সমন্বয়কদের আটক করে বিবৃতি আদায় করা হয়েছে-ছাত্র ইউনিয়ন

সমন্বয়কদের আটক করে বিবৃতি আদায় করা হয়েছে-ছাত্র ইউনিয়ন

সারা দেশে চলমান ছাত্র আন্দোলনের প্রেক্ষিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের ডিবি কার্যালয়ে আটক করে জোর করে আন্দোলন প্রত্যাহারের বিবৃতি আদায় করার অভিযোগ তুলে এর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

 

 

সোমবার (২৯ জুলাই) সংগঠনটির দপ্তর সম্পাদক মেরাজ খান আদরের পাঠানো এক বিবৃতিতে সভাপতি মাহির শাহরিয়ার রেজা এবং সাধারণ সম্পাদক বাহাউদ্দিন শুভ এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

 

 

বিবৃতিতে বলা হয়, গণমাধ্যমের তথ্যমতে, বিগত ১১ দিনে ৯ হাজার শিক্ষার্থী গ্রেপ্তারের শিকার হয়েছে। এরইমধ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের দ্বিতীয় দফায় তুলে নিয়ে গিয়ে পুলিশের গোয়েন্দা শাখা কার্যালয়ে স্ক্রিপ্টেড বিবৃতির মাধ্যমে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দিতে বাধ্য করেছে। জাতিসংঘের কনভেশনের সিদ্ধান্ত লঙ্ঘন করে ১৭ বছর বয়সী শিক্ষার্থী হাসনাতুল ইসলাম ফাইয়াজকে ৭ দিনের রিমাণ্ডে পাঠানো হয়েছে।

 

 

 

এতে আরও বলা হয়, আন্দোলন এখন শুধু কোটা পদ্ধতির সংস্কারে সীমাবদ্ধ নেই। আমরা ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে দেশের আপামর শিক্ষার্থী, বিবেকবান জনতা এবং প্রগতিশীল ধারার রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হয়ে যুগপৎ লড়াইয়ের আহ্বান জানাই। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন তার স্বৈরাচারবিরোধী সংগ্রামী অতীতের দায়বদ্ধতা থেকে কখনোই পিছু হটবে না এবং দেশ ও দেশের মানুষের পক্ষে প্রাণান্ত সংগ্রাম অব্যাহত রাখবে।