টস হেরে বোলিংয়ে বাংলাদেশ, দলে ফিরলেন সাকিব-নাঈম

বাংলাদেশ শ্রীলঙ্কা টেস্ট সিরিজ


টস হেরে বোলিংয়ে বাংলাদেশ, দলে ফিরলেন সাকিব-নাঈম

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। অলরাউন্ডার সাকিব আল হাসানসহ পাঁচ বোলার নিয়ে খেলছে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নামবে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কা সাত ব্যাটার এবং চার বোলার নিয়ে একাদশ গড়েছে। সফরকারীদের চার বোলারের মধ্যে দুইজন পেসার এবং দুইজন স্পিনার।

বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক জানিয়েছেন টস জিতলে তিনিও ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতেন। বাংলাদেশও একাদশ গড়েছে ব্যাটার ও বোলারদের মধ্যে ভারসাম্য রেখে। অলরাউন্ডার সাকিব আল হাসানসহ বাংলাদেশের একাদশে আছেন সাতজন ব্যাটার ও পাঁচজন বোলার। তবে একাদশে জায়গা হয়নি এবাদত হোসেনের।

প্রায় এক বছর তিন মাস পরে একাদশে ফিরেছেন স্পিনার নাঈম হাসান। গত বছর ফেব্রুয়ারি মাসে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি। দলের ভারসাম্য রক্ষায় দল থেকেই বাদ পড়েছিলেন এই তরুণ ক্রিকেটার। মেহেদী হাসান মিরাজের চোটে আবার একাদশে জায়গা পাওয়ার সৌভাগ্য হলো তার। নাঈম ছাড়াও স্পিনার হিসেবে আছেন সাকিব ও তাইজুল ইসলাম। একাদশের দুই পেসার হলেন শরিফুল ইসলাম ও খালেদ আহমেদ।

বাংলাদেশ একাদশঃ তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), নাঈম হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশঃ দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয় ডি সিলভা, দীনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), রমেশ মেন্ডিস, লাসিথ এম্বুলডেনিয়া, বিশ্ব ফার্নান্দো ও অসিথ ফার্নান্দো।