ঢাকায় হো চি মিন-এর ১৩২তম জন্মবার্ষিকী উদযাপন

ঢাকায় হো চি মিন-এর ১৩২তম জন্মবার্ষিকী উদযাপন

ভিয়েতনামের বিপ্লবী নেতা ও সাবেক প্রেসিডেন্ট হো চি মিন-এর ১৩২তম জন্মবার্ষিকী ঢাকায় উদযাপন করা হয়েছে। শুক্রবার ঢাকাস্থ ভিয়েতনাম দূতাবাস এবং বাংলাদেশ ভিয়েতনাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিভিসিসিআই) যৌথভাবে নগরীর একটি হোটেলে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে বক্তৃতায় বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন বলেন, প্রেসিডেন্ট হো চি মিন তার সমগ্র জীবন দেশের স্বাধীনতা, ভিয়েতনামের জনগণের স্বাধীনতা ও সুখ, শান্তি ও বিশ্বব্যাপী প্রগতিশীল মানুষের মধ্যে বন্ধুত্বের জন্য উৎসর্গ করেছেন। তিনি  বলেন, তার জীবন ও কর্মজীবন ছিল এক বৈপ্লবিক ইতিহাস, দেশপ্রেম এবং বুদ্ধিবৃত্তিক নেতৃত্বের এক উজ্জ্বল দৃষ্টান্ত। তাঁর জীবনটা ছিল জনগণের সঙ্গে মহান মেল বন্ধনে আবদ্ধ।  উজ্জ্বল গুণাবলী, মহান আত্মা আর বিশাল ব্যক্তিত্বের অধিকারী এই নেতা ভিয়েতনামী জনগণের মধ্যে প্রজন্মের পর প্রজন্ম ধরে গর্ব হয়ে থাকবেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় নেতা হাসান তারিক চৌধুরী সোহেল, বিভিসিসিআই সভাপতি সৈয়দ এম রহমান প্রমুখ।