শিরোনাম
জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না করলে হরতালসহ কঠোর কর্মসূচির ডাক সিপিবি'র ইউরিয়া সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কৃষক সমিতির বিক্ষোভ ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গাইবান্ধায় সিপিবির বিক্ষোভ লামার দগ্ধ পাহাড়ে স্বপ্নের স্কুল লোড শেডিং এর প্রতিবাদে হারিকেনের আলোয় রাজপথে লেখাপড়া জাতীয় নির্বাচনে সংখ্যানুপতিক প্রতিনিধিত্ব, ‘না’ ভোট, জনপ্রতিনিধি প্রত্যাহারের বিধানের দাবি সিপিবি'র কঙ্গোতে জাতিসংঘবিরোধী বিক্ষোভে ৩ শান্তিরক্ষীসহ নিহত ১৫ ফিলিপিন্সে ৭.১ মাত্রার ভূমিকম্প দেশের জনসংখ্যার অর্ধেকের বেশী নারী শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছুরিকাঘাতে নিহত

লিটন-সাকিব জুটির ব্যাটিংয়ে লিড পেল বাংলাদেশ

লিটন-সাকিব জুটির ব্যাটিংয়ে লিড পেল বাংলাদেশ

চতুর্থ দিন শেষে সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান বলেছিলেন, শেষ দিন লাঞ্চের আগে একটির বেশি উইকেট হারালে দলের জন্য তা হবে বাজে। লিটন দাসকে সঙ্গে নিয়ে সাকিব নিজেই নিশ্চিত করলেন, বাজে কিছু যেন না হয়। মুশফিকুর রহিমকে দিনের শুরুতে হারালেও লিটন-সাকিব জুটির ব্যাটিং আর কোনো উইকেট হারায়নি বাংলাদেশ।

লাঞ্চ বিরতির সময় বাংলাদেশের রান ৫ উইকেটে ১৪৯ রান। এগিয়ে আছে তারা ৮ রানে।

লাঞ্চের আগে শেষ বলে বাউন্ডারিতে ফিফটি করা সাকিব খেলছেন ৬১ বলে ৫২ রান নিয়ে। সঙ্গী লিটন দাসের রান ১২৭ বলে ৪৮।

তাদের অবিচ্ছিন্ন জুটির রান ৯৬। দুজন একসঙ্গে প্রথমবার শতরানের জুটি গড়ার অপেক্ষা।

বাংলাদেশের সামনে অপেক্ষায় এখনও বড় চ্যালেঞ্জ। আলো থাকা সাপেক্ষে দিনের বাকি আছে আরও ৬৫ ওভার।

দিনে শ্রীলঙ্কার একমাত্র সফল বোলার কাসুন রাজিথা। বোল্ড করেছেন তিনি মুশফিকুর রহিমকে। ম্যাচে তার উইকেট হলো ৭টি। লাঞ্চ বিরতিতে বিশ্রাম নিয়ে তরতাজা হয়ে আবার তিনি নামবেন উইকেট শিকার অভিযানে।

 

পঞ্চম দিন

বাংলাদেশ ১ম ইনিংস: ৩৬৫

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৫০৬

বাংলাদেশ ২য় ইনিংস: ৪৬ ওভারে ১৪৯/৫