শিরোনাম
জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না করলে হরতালসহ কঠোর কর্মসূচির ডাক সিপিবি'র ইউরিয়া সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কৃষক সমিতির বিক্ষোভ ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গাইবান্ধায় সিপিবির বিক্ষোভ লামার দগ্ধ পাহাড়ে স্বপ্নের স্কুল লোড শেডিং এর প্রতিবাদে হারিকেনের আলোয় রাজপথে লেখাপড়া জাতীয় নির্বাচনে সংখ্যানুপতিক প্রতিনিধিত্ব, ‘না’ ভোট, জনপ্রতিনিধি প্রত্যাহারের বিধানের দাবি সিপিবি'র কঙ্গোতে জাতিসংঘবিরোধী বিক্ষোভে ৩ শান্তিরক্ষীসহ নিহত ১৫ ফিলিপিন্সে ৭.১ মাত্রার ভূমিকম্প দেশের জনসংখ্যার অর্ধেকের বেশী নারী শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছুরিকাঘাতে নিহত

টাকা পাচার, দূর্নীতি রুখে বৈষম্যমুক্ত সমাজ গড়তে বামপন্থী প্রগতিশীলদের ক্ষমতায় আনতে হবেঃ রুহিন হোসেন প্রিন্স

টাকা পাচার, দূর্নীতি রুখে বৈষম্যমুক্ত সমাজ গড়তে বামপন্থী প্রগতিশীলদের ক্ষমতায় আনতে হবেঃ রুহিন হোসেন প্রিন্স

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) বগুড়া জেলা কমিটি আয়োজিত এক কর্মী সভা আজ ২৪ জুন ২০২২  বিকাল ৪ টায় উডবার্ণ পাবলিক লাইব্রেরীতে বগুড়া জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড জি্ন্নাতুল ইসলাম জিন্নার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)'র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড সরদার রুহিন হোসেন প্রিন্স।

তিনি বলেন, দেশের কৃষক ক্ষেতমজুর, দেশ বিদেশের শ্রমজীবী মানুষের আয়ে দেশের যতটুকু অর্থনৈতিক অগ্রগতি হচ্ছে,তার সিংহভাগ লুট করে নিয়ে যাচ্ছে শাসকগোষ্ঠী আর লুটেরারা।এদের ভুলনীতি আর দূর্নীতিতে সাধারণ মানুষ অসহায়। একদিকে কোটিপতি,টাকা পাচারকারীর সংখ্যা বাড়ছে। অন্যদিকে অধিকাংশ মানুষের আয় কমে গেছে, বৈষম্য ও গরীবি বাড়ছে।

টাকা পাচার, দূর্নীতি রুখে বৈষম্যমুক্ত সমাজ গড়তে বামপন্থী প্রগতিশীলদের ক্ষমতায় আনতে হবে। এজন্য জনগণের ঐক্য গড়ে তুলে লুটেরা অপশক্তিকে 'না' বলতে হবে। চলমান দুঃশাসনের অবসান ঘটিয়ে, ব্যবস্থা বদল করতে রাজনীতিতে আওয়ামী - বিএনপি'র দ্বি-দলীয় ধারার বাইরে বাম গনতান্ত্রিক প্রগতিশীল শক্তির বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলতে হবে।তিনি আরো বলেন, ভয়াবহ বন্যায় দেশের সুনামগঞ্জ, সিলেট,নেত্রকোনা, সহ দেশের বেশ ক'টি জেলার মানুষ বিধ্বস্ত। অতিবৃষ্টিতে অনেক অঞ্চলে ফসলের ক্ষতি হয়েছে।দেশের বিভিন্ন অঞ্চলে বিদ্যুৎ সংকট চলছে।নিত্যপন্যের মূল্য বৃদ্ধিতে দিশেহারা সাধারণ মানুষ। শাসকরা যে  রঙ্গিন চশমা পরে দেশ চালাচ্ছে, তাদের চোখে এসব ধরা পড়ে না।সব হয়ে যায় 'উন্নয়ন'। এই উন্নয়ন জলবায়ু পরিবর্তনে সহায়তা করছে, বন্যার প্রকোপ আর জলাবদ্ধতা বাড়াচ্ছে । এটা প্রকৃত পক্ষে  অপউন্নয়ন।এর বিরুদ্ধে মানুষ ও প্রকৃতি বাঁচাতে জনস্বার্থের উন্নয়নের ধারা রচনা করতে হবে। তিনি বলেন, পদ্মা সেতু চালু করা দেশের মানুষের জন্য দরকার। এরজন্য কালক্ষেপন করা যাবেনা। তবে দেশে বন্যার মধ্যে যে উৎসবের আমেজ ছড়ানো হচ্ছে।এটা মানুষ মেনে নেবে না।তিনি সারাদেশে রেশন ব্যবস্থা, ন্যায্য মুল্যের দোকান চালুর দাবী জানান। তিনি বলেন বিনে পয়সায় জনগণের যে ভোটাধিকার ছিলো, তা ছিনতাই হয়ে গেছে।তিনি অবিলম্বে সরকারের পদত্যাগ, সংসদ ভেঙ্গে দেওয়া ও নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন দাবি করেন।তিনি সংখ্যানুপাতিক পদ্ধতি প্রবর্তন সহ নির্বাচন ব্যাবস্থাকে টাকা-পেশীশক্তি-সাম্প্রদায়িক প্রচারণা ও প্রশাসনিক কারসাজি মুক্ত করার দাবি জানান।

তিনি কৃষকের ফসলের ন্যায্য মূল্য, ক্ষেতমজুর ও শ্রমিকদের কাজের নিশ্চয়তা ও শ্রমিকের জাতীয় নূন্যতম মজুরী নূন্যতম বিশ হাজার টাকা দাবি জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য এ্যাডঃমহসিন রেজা,বগুড়া জেলা কমিটির সহ সাধারণ সম্পাদক হরিসংকর সাহা,সম্পাদক মন্ডলের সদস্য হাসান আলী শেখ, বগুড়া সদর উপজেলা কমিটির সভাপতি শাহনিয়াজ কবির খান পাপ্পু, শ্রমিক নেতা মতিয়ার রহমান,সিপিবি নারী সেল বগুড়া জেলা কমিটির আহ্বায়ক ফারহানা আক্তার শাপলা,উদীচী বগুড়া জেলা সংসদের সহ-সভাপতি এ্যাড:লুৎফর রহমান,সম্পাদক মন্ডলীর সদস্য  বীর মুক্তিযোদ্ধা সাহা সন্তোষ, এবং সন্তোষ কুমার পাল, যুবনেতা সাজেদুর রহমান ঝিলাম, যুথিরানী দাস  বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সভাপতি সাব্বির হোসেন প্রমুখ নেতৃবৃন্দ। কর্মী সভা পরিচালনা করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মো: আমিনুল ফরিদ।

কর্মীসভা শেষে " দু:শাসন হঠাও, ব্যবস্থা বদলাও, বিকল্প গড়ো" শ্লোগানকে সামনে রেখে বিক্ষোভ মিছিল বগুড়ার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

রুহিন হোসেন প্রিন্স আজ সকালে সিপিবি বগুড়া জেলা কমিটির সভায় যোগ দেন।