শিরোনাম
জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না করলে হরতালসহ কঠোর কর্মসূচির ডাক সিপিবি'র ইউরিয়া সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কৃষক সমিতির বিক্ষোভ ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গাইবান্ধায় সিপিবির বিক্ষোভ লামার দগ্ধ পাহাড়ে স্বপ্নের স্কুল লোড শেডিং এর প্রতিবাদে হারিকেনের আলোয় রাজপথে লেখাপড়া জাতীয় নির্বাচনে সংখ্যানুপতিক প্রতিনিধিত্ব, ‘না’ ভোট, জনপ্রতিনিধি প্রত্যাহারের বিধানের দাবি সিপিবি'র কঙ্গোতে জাতিসংঘবিরোধী বিক্ষোভে ৩ শান্তিরক্ষীসহ নিহত ১৫ ফিলিপিন্সে ৭.১ মাত্রার ভূমিকম্প দেশের জনসংখ্যার অর্ধেকের বেশী নারী শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছুরিকাঘাতে নিহত

বাংলাদেশ জাসদের বন্যা দূর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ

বাংলাদেশ জাসদের বন্যা দূর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ

বাংলাদেশ জাসদ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা, সাবেক সাংসদ নাজমুল হক প্রধান ২৮জুন সিলেট ও সুনামগঞ্জ এর বন্যা দূর্গত এলাকা পরিদর্শন করেন। সকালে সিলেটে পোছে তিনি বিভিন্ন এলাকা নেতা কর্মীদের সাথে নিয়ে পরিদর্শন শেষে সুনামগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দিয়ে বিকেল তিনটায় বন্যা দূর্গত এলাকায় পৌছান। সেখানে দূর্গত এলাকা পরিদর্শন করেন এবং বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ করেন। এই সময় জনাব নাজমুল হক প্রধানের সাথে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জাসদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনিচুজ্জামান আনিচ, সিলেট মহানগর বাংলাদেশ জাসদ সাধারণ সম্পাদক নাজাত কবির, সুনামগঞ্জ জেলা বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী শুভ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

ত্রাণ বিতরণ কালে বন্যা দূর্গতদের উদ্দেশ্যে জনাব নাজমুল হক প্রধান বলেন, "পদ্মা সেতু দেশের বড় সাফল্য। কিন্তু দেশের সকল অঞ্চলের জনগোষ্ঠী পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানের অংশীদার হতে পারেনি। উত্তর-পূর্বাঞ্চল বন্যাক্রান্ত। সরকারের পদ্ধা সেতু নিয়ে অতি ব্যস্ততা এতদাঞ্চলে মানুষকে সরকারী সেবা থেকেও বঞ্চিত করেছে। উন্নয়নের আড়ালে সরকারের লুটপাটের নীতি দেশে অপরিকল্পিত প্রকল্পের সংখ্যা বাড়িয়ে দিয়েছে। সিলেট, সুনামগঞ্জ সহ দেশের উত্তর পূর্বাঞ্চলের বন্যা তারই ফসল। এই ধরনের প্রকল্প বন্ধ করা উচিত। আমরা সরকারের নিকট দাবী জানাই সরকার যেন সুনামগঞ্জের বানবাসী নিঃস্ব মানুষদের বিনা সুদে ঋণ প্রদানের ব্যবস্থা করে এবং জীবন যাত্রা পূনর্গঠনে সহায়তা করে। তিনি বানবাসী মানুষদের ধৈর্য্যের সাথে পরিস্থিতি মোকাবেলার আহবান জানান।"