শিরোনাম
কোটা ব্যবস্থার সংস্কারের পাশাপাশি রাষ্ট্রের সংস্কারের দাবি ছাত্র ইউনিয়নের ‘‘স্থায়িত্বশীল নগরায়ন: সমস্যা ও সমাধান’’ বিষয়ক বাপা’র পুস্তিকা উম্মোচন ৬-৮ জুন ছাত্র ইউনিয়নের ৪২তম জাতীয় সম্মেলন ফার্মগেটের আনোয়ারা উদ্যান ফিরিয়ে দিতে ৩০ দিনের আল্টিমেটাম কর্মসংস্থানবান্ধব বাজেটের দাবিতে যুব ইউনিয়ন এর সেমিনার সিপিবি’র “বাজেট : গণমানুষের ভাবনা” শীর্ষক আলোচনা সভা জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণা, রেশন ব্যবস্থা ও ন্যায্যমূল্যের দোকান চালুর দাবি শ্রমিক শ্রেণীর অধিকার আদায় ও শোষণ মুক্তির সংগ্রাম বেগবান করুন তাপমাত্রা নিয়ন্ত্রণে বাপা’র ৮ দফা দাবী ১লা মে কিভাবে শ্রমিক দিবস হলো?

কোভিড-১৯

ভারতে ২৪ ঘন্টায় নতুন করে ১৭ হাজার ৯২ জন করোনায় আক্রান্ত

ভারতে ২৪ ঘন্টায় নতুন করে ১৭ হাজার ৯২ জন করোনায় আক্রান্ত

ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে ১৭ হজার ৯২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩৪ লাখ ৮৯ হাজার ৩শ’ ২৬ জন। চিকিৎসাধীন রোগির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৯ হাজার ৫৬৮ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে ২৯ জনের মৃত্যু হয়েছে। মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৫ হাজার ১৬৮জন।

আজ সকাল ৮টায় ভারতের স্বাস্থ্য মন্ত্রনালয় এ কথা জানায়।

মৃত ২৯ জনের মধ্যে কেরালায় ১৫, মহারাষ্ট্রে ৪, দিল্লীতে ৩, পাঞ্জাবে ২ এবং ছত্তিশগড়, বিহার গুজরাট, কর্নাটক ও রাজস্থানে একজন করে মারা গেছে।

স্বাস্থ্য মন্ত্রনালয়ের রিপোর্টে বলা হয়, মোট আক্রান্তের ০.২৫ শতাংশ চিকিৎসা নিয়েছে। সুস্থ্যতার হার ৯৮.৫৪ শতাংশ।

২৪ ঘন্টায় চিকিৎসা নেয়া রোগির সংখ্যা বেড়েছে ২ হাজার ৩৭৯ জন।

মন্ত্রনালয় জানায়, দৈনিক কোভিড-১৯ পজেটিভ হার ছিল ৪.১৪ শতাংশ। সাপ্তাহিক হিসেবে এই হার ছিল ৩.৫৬ শতাংশ।

দেশব্যাপী প্রায় ১৯৭ কোটি ৮৪ লাখ ডোজ ভ্যাকসিন দেয়া হয়েছে।

রিপোর্ট অনুসারে ভারতে কোভিড-১৯ সংক্রমণ ২০ লাখ ছাড়িয়ে যায় ২০২০ সালের ৭ আগস্ট, ৩০ লাখ অতিক্রম করে ২৩ আগস্ট, ৪০ লাখ অতিক্রম করে ৫ সেপ্টেম্বর, ৫০ লাখ ছাড়ায় ১৬ সেপ্টেম্বর। ৬০ লাখ ছাড়ায় ২৮ সেপ্টেম্বর, ৭০ লাখ ছাড়ায় ১১ অক্টোবর, ৮০ লাখ ছাড়ায় ২৯ অক্টোবর, ৯০ লাখ ২০ নভেম্বর, ১ কোটি ছাড়ায় ১৯ ডিসেম্বর ২০২০। 

দেশটিতে কোভিড আক্রান্ত  ২০২১ সালের ৪ মে ২ কোটি, ২৩ জুন ৩ কোটি এবং চলতি বছরের ২৫ জানুয়ারি ৪ কোটি ছাড়িয়ে যায়।