লোড শেডিং এর প্রতিবাদে হারিকেনের আলোয় রাজপথে লেখাপড়া

লোড শেডিং এর প্রতিবাদে হারিকেনের আলোয় রাজপথে লেখাপড়া

সারাদেশে লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা মহানগর সংসদ হারিকেনের আলোয় প্রতীকী লেখাপড়ার কর্মসুচি পালন করেছে।

৩১ জুলাই সন্ধ্যা ৭টায় শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে সংগঠনের নেতা-কর্মীরা হারিকেন এবং মোমবাতি জ্বালিয়ে বই-খাতা নিয়ে লেখাপড়া শুরু করেন।

মহানগর সংসদের সভাপতি শাহরিয়ার ইব্রাহীম মিমোর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লাভলী হকের পরিচালনায় প্রতিবাদ কর্মসূচিতে বক্তব্য রাখেন ইডেন কলেজের জান্নাতুল ফেরদৌস নির্জনা, মহানগরের সাংঠনিক সম্পাদক প্রিজম ফকির, সহ-সভাপতি সালমান রাহাত এবং কেন্দ্রীয় কমিটির স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক প্রীতম ফকির।

সমাবেশে বক্তারা বলেন, ‘’সারাদেশে অব্যাহত লোডশেডিং শিক্ষার্থীদের লেখাপড়ায় বিঘ্ন ঘটাচ্ছে এবং শিক্ষাজীবনকে ক্ষতিগ্রস্থ করছে। সরকার বড় বড় মেগাপ্রজেক্টের নামে কৃত্রিম উন্নয়নের ফাঁকাবুলি আওড়াচ্ছে, অথচ বিদ্যুতের মতো প্রয়োজনীয় সেবাখাত হুমকির সম্মুখিন হয়ে পড়েছে।

অবিলম্বে সরকারের ভুলনীতি-দুর্নীতি বন্ধ করে সঠিক ব্যবস্থাপনার মধ্যে জ্বালানী খাতকে আনতে না পারলে সারাদেশের শিক্ষার্থীদের সাথে নিয়ে ছাত্র ইউনিয়ন আন্দোলন-সংগ্রাম গড়ে তুলবে।‘’

সমাবেশ শেষে হারিকেন-মোমবাতি হাতে বিক্ষোভ মিছিল রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়।