শিরোনাম
কোটা ব্যবস্থার সংস্কারের পাশাপাশি রাষ্ট্রের সংস্কারের দাবি ছাত্র ইউনিয়নের ‘‘স্থায়িত্বশীল নগরায়ন: সমস্যা ও সমাধান’’ বিষয়ক বাপা’র পুস্তিকা উম্মোচন ৬-৮ জুন ছাত্র ইউনিয়নের ৪২তম জাতীয় সম্মেলন ফার্মগেটের আনোয়ারা উদ্যান ফিরিয়ে দিতে ৩০ দিনের আল্টিমেটাম কর্মসংস্থানবান্ধব বাজেটের দাবিতে যুব ইউনিয়ন এর সেমিনার সিপিবি’র “বাজেট : গণমানুষের ভাবনা” শীর্ষক আলোচনা সভা জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণা, রেশন ব্যবস্থা ও ন্যায্যমূল্যের দোকান চালুর দাবি শ্রমিক শ্রেণীর অধিকার আদায় ও শোষণ মুক্তির সংগ্রাম বেগবান করুন তাপমাত্রা নিয়ন্ত্রণে বাপা’র ৮ দফা দাবী ১লা মে কিভাবে শ্রমিক দিবস হলো?

উদীচীর তৃতীয় “সিনে আলাপ” এ সাঁতাও নির্মাতা খন্দকার সুমন

উদীচীর তৃতীয় “সিনে আলাপ” এ সাঁতাও নির্মাতা খন্দকার সুমন

১০ অক্টোবর মঙ্গলবার সন্ধ্যা ৬টায় উদীচী কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয় ‘সিনে আলাপ’। উদীচী ঢাকা মহানগর সংসদের চলচ্চিত্র ও চারুকলা বিভাগের উদ্যোগে ভিন্নধর্মী মুক্ত আলোচনামূলক আয়োজন, তথা অভিজ্ঞ নির্মাতাদের সাথে নতুন নির্মাতাদের আড্ডার প্ল্যাটফর্ম “সিনে আলাপ”।

'সিনে আলাপ' এর তৃতীয় পর্বে স্বাধীন চলচ্চিত্রের প্রদর্শন ও বিপণনের সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনায় উপস্থিত ছিলেন ‘সাঁতাও’ চলচ্চিত্রের পরিচালক খন্দকার সুমন। নবীন নির্মাতাদের সাথে অভিজ্ঞ নির্মাতার মতের আদানপ্রদান, প্রশ্নোত্তর পর্ব আর প্রাণবন্ত আলোচনায় অনবদ্য আড্ডার সাক্ষী হলো উদীচীর তৃতীয় “সিনে আলাপ”।

স্বাধীন চলচ্চিত্রের প্রদর্শন ও বিপণনের সমস্যা ও সম্ভাবনা বিষয়ে আলোচনা করেন নির্মাতা খন্দকার সুমন। সবার জন্য উন্মুক্ত এ অনুষ্ঠানে উপস্থিত অনেকেই খন্দকার সুমনকে বিষয়ভিত্তিক অথবা তার কাজের বিষয়ে প্রশ্ন করেন। অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন উদীচী ঢাকা মহানগর সংসদের চলচ্চিত্র ও চারুকলা বিষয়ক সম্পাদক আজমীর তারেক চৌধুরী।