রাঙ্গামাটি উদীচীর ৮ম সম্মেলন অনুষ্ঠিত

অমলেন্দু হাওলাদারক সভাপতি, বিজয় ধর সাধারণ সম্পাদক


রাঙ্গামাটি উদীচীর ৮ম সম্মেলন অনুষ্ঠিত

১৯ মে শুক্রবার উদীচীর রাঙ্গামাটি জেলার ৮ম সম্মেলন অনুষ্ঠিত হয়। শুক্রবার সকালে সম্মেলনের কাউন্সিল অধিবেশনে জেলা উদীচীর সভাপতি অমলেন্দু হাওলাদারের সভাপতিত্বে কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিল অধিবেশনে উদীচী রাঙ্গামাটি জেলা সংসদের সাধারণ সম্পাদক বিজয় ধর সাধারণ সম্পাদকের প্রতিবেদন, সহসাধারণ সম্পাদক সাগর পাল শােক প্রস্তাব ও কোষাধ্যক্ষ সুজন বড়ুয়া অর্থ রিপোর্ট উত্থাপন করেন। কাউন্সিল অধিবেশনে অমলেন্দু হাওলাদারকে সভাপতি ও বিজয় ধরকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট রাঙ্গামাটি জেলা কমিটি গঠন করা হয়। সম্মেলনের অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সংসদের সহ-সভাপতি সুকুমার বড়ুয়া, এমজিসান বখতেয়ার,উদীচী বৃহত্তর বনরুপা শাখা সংসদের সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আশীষ কুমার চৌধুরী,অনুজ চৌধুরী, বৃহত্তর টিএন্ডটি শাখার সভাপতি আশীষ বড়ুয়া, তবলছড়ি শাখার সাধারণ সম্পাদক সঞ্জীব বড়ুয়া কুশান।

 

বিকেলে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া, বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও উদীচী কেন্দ্রীয় কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য প্রদীপ ঘোষ, কেন্দ্রীয় সংসদের কোষাধ্যক্ষ পারভেজ মাহমুদ, জুম ঈসথেটিকস কাউন্সিলের সাধারণ সম্পাদক অম্লান চাকমা, রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনতোষ মল্লিক।

সভায় বক্তারা বলেন, আগামী দিনগুলিতেও বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী এদেশের নিপীড়িত শোষিত বঞ্চিত মানুষের পক্ষে কাজ করে যাবে।

বিকেলে আলোচনা সভা শেষে সম্মেলন উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও উদীচী শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সংবাদ বিজ্ঞপ্তি