চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উদীচীর অষ্টম সম্মেলন অনুষ্ঠিত

ইউসুফ মোহাম্মদ সভাপতি, পার্থপ্রতিম মহাজন সাধারণ সম্পাদক


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উদীচীর অষ্টম সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অষ্টম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা এবং ছাত্র ছাত্রীদের সমন্বয়ে উদীচীর অষ্টম সম্মেলন চবি কাম্পাস এ আনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের শিক্ষক, গোলাম হোসেন হাবিব। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগীত বিভাগের শিক্ষক মিশকাতুল মমতাজ এবং বিভাগের শিক্ষক মারজিয়া খাতুন।

সম্মেলনে কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন উদীচীর কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ আনিসুর রহমান এবং উদীচীর কেন্দ্রীয় চলচ্চিত্র ও চারুকলা বিভাগের সম্পাদক, চলচ্চিত্র নির্মাতা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের খণ্ডকালীন শিক্ষক প্রদীপ ঘোষ।

উদ্বোধনী আয়োজনে বক্তারা বলেন, দেশের ক্রান্তিলগ্নে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সব সময় তার ইতিহাস অর্পিত দায়িত্ব পালন করেছে।

আর সে কারণেই রাষ্ট্র কর্তৃক উদীচী একমাত্র সাংস্কৃতিক সংগঠন হিসেবে একুশে পদক সম্মানে ভূষিত হয়েছে।বক্তারা আরো বলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষাঙ্গনে সাংস্কৃতিক আন্দোলন যদি করে তোলা না যায় তাহলে ভালো মানুষ গড়ে তোলা সম্ভব নয়।

সম্মেলনের নির্বাচনী অধিবেশনে মাধ্যমে কবি ইউসুফ মোহাম্মদ কে সভাপতি এবং পার্থপ্রতিম মহাজনকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্টি উদীচী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদের নতুন কমিটি গঠন করে আগত বিশ্ববিদ্যালয় উদীচীর সদস্যরা।