ব্যাটারিচালিত রিকশা আটক বন্ধের দাবিতে হাজার শ্রমিকের মানবপ্রাচীর

ব্যাটারিচালিত রিকশা আটক বন্ধের দাবিতে হাজার শ্রমিকের মানবপ্রাচীর

৩০ মে ২০২২, সোমবার, সকাল ১০ টায় ধানমন্ডিতে ব্যাটারিচালিত রিকশা আটক বন্ধ, সুপ্রিম কোর্টের আদেশ বাস্তবায়ন, বিআরটিএ কর্তৃক লাইসেন্স প্রদানের দাবিতে রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের উদ্যোগে হাজার শ্রমিকের মানবপ্রাচীর কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানবপ্রাচীর কর্মসূচিতে সুমন মৃধার সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক ও রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা জলি তালুকদার, রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম নাদিম, কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল হাকিম মাইজভান্ডারি, কেন্দ্রীয় সংগঠক লিটন নন্দী, এনায়েত সিকদার প্রমুখ।

মানবপ্রাচীর কর্মসূচিতে বক্তারা বলেন, সুপ্রিম কোর্টের আদেশ থাকার পরেও কিছু অসাধু ট্রাফিক কর্মকর্তা ব্যাটারিচালিত যানবাহন আটক করছে। তাদের এই কাজ আদালত অবমাননার সামিল। আদালতের আদেশ অমান্যকারী অসৎ এই সকল কর্মকর্তার বিরুদ্ধে অবিলম্বে আইনের আওতায় উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে হবে এবং ব্যাটারিচালিত যানবাহন আটক বন্ধ করতে হবে।

বক্তারা আরও বলেন, অসাধু বাজার সিন্ডিকেটের কারণে যখন নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম প্রতিদিন সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে, তখন কিছু অসাধু প্রভাবশালী ব্যক্তি ও কর্মকর্তার লুটপাটের স্বার্থে গরিব মেহনতি মানুষের উপার্জনের মাধ্যম কেড়ে নেয়া হচ্ছে। সরকার বিআরটিএ কর্তৃক ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স প্রদান না করে এই লুটপাটকারীদের সহায়তা করছে। ব্যাটারিচালিত যানবাহন শ্রমিকদের ওপর এই জুলুম-নির্যাতন-লুটপাট বন্ধ করতে বিআরটিএ কর্তৃক নীতিমালা চূড়ান্ত করে যানবাহনের লাইসেন্স দিতে হবে।

মানবপ্রাচীর থেকে বক্তারা ব্যাটারিচালিত যানবাহন শ্রমিকদের ওপর জুলুম-নির্যাতন বন্ধ, ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক আটক বন্ধ করে সুপ্রিম কোর্টের আদেশ বাস্তবায়ন ও বিআরটিএ কর্তৃক লাইসেন্স প্রদানের দাবি জানান।

সংবাদ বিজ্ঞপ্তি