সাম্প্রদায়িক জঙ্গিবাহিনীর আস্ফালন রুখে দাঁড়ানোর দাবিতে সমাবেশ

সাম্প্রদায়িক জঙ্গিবাহিনীর আস্ফালন রুখে দাঁড়ানোর দাবিতে সমাবেশ

বাংলাদেশ যুব ইউনিয়নের প্রেসিডিয়াম সদস্য যুবনেতা জাহাঙ্গীর আলম নান্নু-কে অপহরণ এবং নির্যাতনের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার এবং রাজারবাগের কথিত পীর ও তার সাম্প্রদায়িক জঙ্গিবাহিনীর আস্ফালন রুখে দাঁড়ানোর দাবিতে ৩১ মে বিকাল ৪ টায় শাহবাগে প্রগতিশীল গণসংগঠন সমূহের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে যুব ইউনিয়ন কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর আলম নান্নুকে শান্তিনগর মোড় থেকে অপহরণ করে নির্যাতনের তীব্র প্রতিবাদ ও হামলাকারী জঙ্গি সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি করা হয়।

রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে এবং বাংরাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীলের সঞ্চলনায় সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু, লেখক - প্রকাশক রবিন আহসান, আদিবাসী যুব পরিষদের সভাপতি হরেন্দ্রনাথ সিং, হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক সেকান্দার হায়াত, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় নেতা মঞ্জুর মইন, ইঞ্জিনিয়ারস ফর এনভায়রণমেন্ট এ্যান্ড ডেভেলপমেন্টের সাধারণ সম্পাদক ইঞ্জি. রাশেদুল হাসান রিপন, ক্ষেতমজুর সমিতির সহসাধারণ সম্পাদক অর্ণব সরকার, কৃষক সমিতির কেন্দ্রীয় নেতা মানবেন্দ্র দেব, কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি ডাঃ সাজেদুল হক রুবেল, গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক সাবেক ছাত্রনেতা আকরামুল হক, যুব ইউনিয়নের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর আলম নান্নু এবং বাংলাদেশ যুব ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি হাফিজ আদনান রিয়াদ।

সমাবেশে বক্তারা বলেন, হাইকোর্টে বিচারাধীন মামলার রুলের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও দুদকের দাখিলকৃত রিপোর্টে রাজারবাগ পীরের ভূমিদখলসহ রাষ্ট্রবিরোধী জঙ্গি কর্মকাণ্ডের সম্পৃক্ততা পাওয়া গিয়েছে। অথচ এতোদিনেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না।

বক্তারা, অবিলম্বে যুব ইউনিয়ন নেতৃত্বের ওপর ন্যাক্কারজনক হামলা ও অপহরণ করে নির্যাতনে জড়িতদের গ্রেফতার, বিচার এবং রাজারবাগ পীর ও তার উগ্র সাম্প্রদায়িক জঙ্গিবাহিনীর আস্ফালন বন্ধের দাবি জানান।