শিরোনাম
জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না করলে হরতালসহ কঠোর কর্মসূচির ডাক সিপিবি'র ইউরিয়া সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কৃষক সমিতির বিক্ষোভ ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গাইবান্ধায় সিপিবির বিক্ষোভ লামার দগ্ধ পাহাড়ে স্বপ্নের স্কুল লোড শেডিং এর প্রতিবাদে হারিকেনের আলোয় রাজপথে লেখাপড়া জাতীয় নির্বাচনে সংখ্যানুপতিক প্রতিনিধিত্ব, ‘না’ ভোট, জনপ্রতিনিধি প্রত্যাহারের বিধানের দাবি সিপিবি'র কঙ্গোতে জাতিসংঘবিরোধী বিক্ষোভে ৩ শান্তিরক্ষীসহ নিহত ১৫ ফিলিপিন্সে ৭.১ মাত্রার ভূমিকম্প দেশের জনসংখ্যার অর্ধেকের বেশী নারী শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছুরিকাঘাতে নিহত

পর্যাপ্ত ত্রাণ সহায়তা, ভ্রাম্যমান চিকিৎসা সহায়তা, পুনর্বাসন ও সুনামগঞ্জকে দূর্গত এলাকা ঘোষণার দাবি 

সুনামগঞ্জে ত্রাণ বিতরণে সিপিবি'র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স


পর্যাপ্ত ত্রাণ সহায়তা, ভ্রাম্যমান চিকিৎসা সহায়তা, পুনর্বাসন ও সুনামগঞ্জকে দূর্গত এলাকা ঘোষণার দাবি 

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)'র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স আজ ২৩শে জুন সকাল দশটায় সুনামগঞ্জের কালিপুর, গনিপুর ও হাছন বশত গ্রামে বন্যা দূর্গতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ও এলাকার মানুষের দুঃখ দুর্দশার কথা শোনেন।

এসময় সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য মানবেন্দ্র দেব, সুনামগঞ্জ জেলা সভাপতি অ্যাড. এনাম আহমেদ, সাধারণ সম্পাদক জালাল সুমন, জেলা সিপিবির সাবেক সভাপতি চিত্ত রঞ্জন তালুকদার সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর দুপুরে শহীদ মিনার এর সামনে অনুষ্ঠিত সমাবেশে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, সুনামগঞ্জের দুরবস্থা অতীতের যেকোন সময়কে হার মানিয়েছে। আরো হতবাক হতে হচ্ছে যে, স্থানীয় মানুষ জানালেন, এই দুরবস্থায় তাদের দেখার প্রশাসনের কেউ নেই।

তিনি মানুষ বাঁচাতে পর্যাপ্ত ত্রাণ সহায়তা, ভ্রাম্যমান চিকিৎসা সহায়তা, পুনর্বাসন ও সুনামগঞ্জকে দূর্গত এলাকা ঘোষনার দাবি জানান।

তিনি জলাবদ্ধতা দূর করতে বিশেষ উদ্যোগ নেওয়ারো দাবি জানান। তিনি বন্যার আগাম সতর্কতা না দেওয়ায় এবং এই সময় বিশেষ ব্যবস্থায় বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্ক চালু না থাকায় ক্ষোভ প্রকাশ করে বলেন, এই সব ঘটনার মধ্য দিয়ে উন্নয়নের ফাঁপা বুলি প্রকাশিত হলো।

তিনি বলেন, হাওর অঞ্চল, পরিবেশ -প্রতিবেশ বিবেচনা না করে উন্নয়ন উন্মাদনার নামে সড়ক নির্মাণ, হাওরের বুকের উপর দিয়ে মহা স্থাপনা নির্মাণ, নদী, নালা ধ্বংস আর অপরিকল্পিত উন্নয়নেথ ফল হলো এই বন্যার ভয়াবহতা।

এ ধরণের ভুল নীতি থেকে বেরিয়ে আসতে না পারলে মানুষের জীবনে আরও সংকট আসতে পারে।

তিনি বানভাসী মানুষকে খাদ্য সামগ্রী সহায়তা, পুনর্বাসন, নগদ অর্থ সহায়তা, এনজিও সহ সব ধরণের ঋণের কিস্তি স্থগিত ও সুদ মওকুফের দাবি জানান। তিনি বলেন, কৃষকে তলিয়ে যাওয়া ধানের ক্ষতিপূরণ দিতে হবে।। ক্ষতিগ্রস্ত কৃষকদেরকে ক্ষতিপূরণসহ বিশেষ সহায়তা ও সকল ঋণের সুদ মওকুফের দাবি জানান।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, এতো বড় বন্যায় দুর্যোগের মধ্যে সরকার আলো ঝলমলে কর্মসূচী বহাল রাখছে। পদ্মা সেতু চালু করতে উদ্বোধন জরুরী। তবে এই সময়ে আলো ঝলমলে উৎসব পরিকল্পনা বানভাসী মানুষকে উপেক্ষা করা ছাড়া কিছু না।

তিনি বলেন, বড় বড় বুলি আওড়ানো হলো। অথচ মাথাপিছু বরাদ্দ দেওয়া হলো সাড়ে ছয় টাকা। এ ধরণের প্রহসন বন্ধ করে বাড়ি বাড়ি যেয়ে পর্যাপ্ত ত্রাণ সহায়তা দেওয়াই সময়ের দাবি।

 সিপিবি সুনামগঞ্জ জেলা সভাপতি এনাম আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জালাল সুমনের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য সাবেক ছাত্র নেতা মানবেন্দ্র দেব, সাবেক সভাপতি অধ্যাপক চিত্তরঞ্জন তালুকদার, যুব ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, যুব ইউনিয়নের কেন্দ্রীয় সদস্য নিরঞ্জন দাস খোকন। এসময় উপস্থিত ছিলেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট রুহুল তুহিন, এডভোকেট সন্দীপ দাশ প্রমুখ।