২৫ আগস্টের বাম জোটের হরতালে হকার্স ইউনিয়নের সমর্থন

২৫ আগস্টের বাম জোটের হরতালে হকার্স ইউনিয়নের সমর্থন

জ্বালানি তেল, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম, পরিবহন ভাড়া কমানো ও হকার আইন প্রণয়নের দাবিতে বাংলাদেশ হকার্স ইউনিয়নের উদ্যোগে আজ সকাল ১১টায় পুরানা পল্টন মোড়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুল হাশিম কবীর। বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শ্রমিকনেতা সেকেন্দার হায়াত, নির্বাহী সদস্য আফসার উদ্দিন, আনিসুর রহমান পাটোয়ারী, কোষাধ্যক্ষ আব্দুল মজিদ, কেন্দ্রীয় নেতা রাকিব হোসেন এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীল প্রমুখ।

সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াত বলেন, বিশ্ব পরিস্থিতি অনুযায়ী যখন জ্বালানি তেলের মূল্য কমানো সম্ভব ছিলো তখন লুটপাট বহাল রাখার জন্য আইএমএফের কাছে মাথা বন্ধক রেখে জ্বালানি তেলের মূল্য লিটার প্রতি অক্টেন ৪৬, পেট্রোল ৪৪ এবং ডিজেল ৩৪ টাকা বাড়িয়ে ছিল। ফলে কৃষিসহ প্রতিটি সেক্টরের দাম বৃদ্ধি হয় এবং সাধারণ মানুষ সর্বগ্রাসী সংকটে পড়ে। এ পরিস্থিতিতে নেতৃবৃন্দ আগামী ২৫ আগস্ট বাম গণতান্ত্রিক জোট আহূত অর্ধদিবস হরতালের প্রতি পূর্ণ সমর্থন ঘোষণা করেন এবং রাজপথে থেকে হরতাল পালনের অঙ্গীকার করেন।

সমাবেশে নেতৃবৃন্দ চলমান চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেন এবং চা-শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নেওয়ার সুপারিশ করেন।

সমাপনী বক্তব্যে হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাশেম কবির হকারদের ওপর দমন-পীড়ন-নির্যাতন-মামলা-হামলার প্রতিবাদ জানিয়ে বলেন, পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ করা যাবে না, হকার নিয়ন্ত্রণের জন্য অবিলম্বে হকার আইন প্রণয়নের দাবি জানান।

সমাবেশে শেষে বিক্ষোভ মিছিলটি জাতীয় প্রেসক্লাবসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারও পুরানা পল্টন মোড়ে এসে শেষ হয়।