শিরোনাম
জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার না করলে হরতালসহ কঠোর কর্মসূচির ডাক সিপিবি'র ইউরিয়া সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কৃষক সমিতির বিক্ষোভ ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গাইবান্ধায় সিপিবির বিক্ষোভ লামার দগ্ধ পাহাড়ে স্বপ্নের স্কুল লোড শেডিং এর প্রতিবাদে হারিকেনের আলোয় রাজপথে লেখাপড়া জাতীয় নির্বাচনে সংখ্যানুপতিক প্রতিনিধিত্ব, ‘না’ ভোট, জনপ্রতিনিধি প্রত্যাহারের বিধানের দাবি সিপিবি'র কঙ্গোতে জাতিসংঘবিরোধী বিক্ষোভে ৩ শান্তিরক্ষীসহ নিহত ১৫ ফিলিপিন্সে ৭.১ মাত্রার ভূমিকম্প দেশের জনসংখ্যার অর্ধেকের বেশী নারী শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছুরিকাঘাতে নিহত

কোভিড-১৯

চট্টগ্রামে ৩ লক্ষ ৬৮ হাজার কোভিড বুস্টার দেয়া হবে ১৯ জুলাই

চট্টগ্রামে ৩ লক্ষ ৬৮ হাজার কোভিড বুস্টার দেয়া হবে ১৯ জুলাই

চট্টগ্রাম জেলায় ৩ লক্ষ ৬৮ হাজার মানুষকে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নিয়ে ১৯ জুলাই কোভিড বুস্টার ভ্যাকসিন দিবস পালন করা হবে। করোনার চলমান চতুর্থ ঢেউয়ে আক্রান্তদের শারীরিক ক্ষতি হ্রাসে চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ এ সিদ্ধান্ত নিয়েছে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, চট্টগ্রাম জেলার ১৫ উপজেলা ও নগরীতে আগামী মঙ্গলবার কোভিড-১৯ প্রতিরোধক তৃতীয় ডোজ ভ্যাকসিন বুস্টার প্রদান করা হবে। এদিন ১৫ উপজেলার ২০০ ইউনিয়নের ৬০০ ওয়ার্ডে ৫০০ ডোজ করে ৩ লক্ষ বুস্টার ডোজ দেয়ার লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছে। পাশাপাশি ১৪ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেড় হাজার করে ২১ হাজার টিকা প্রদানের পরিকল্পনা নেয়া হয়েছে। এখানে প্রতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনটি করে টিম কাজ করবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার জন্য বরাদ্দ করা হয়েছে ৪৭ হাজার ডোজ বুস্টার।

কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেয়ার পর যাদের চার মাস সময় অতিবাহিত হয়েছে তারা বুস্টার ডোজ নিতে পারবেন। মাঝে কোভিডের সংক্রমণ কমে যাওয়ায় অনেকে বুস্টার নেয়া থেকে বিরত ছিলেন। এখন চতুর্থ ঢেউয়ের প্রকোপ বাড়ায় টিকা নেয়ারও আগ্রহ বাড়ছে।

করোনার ভ্যাকসিন যারা এখনো গ্রহণ করেননি তাদেরকে পর্যায়ক্রমে টিকাগুলো গ্রহণ করার জন্য স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।