যুব ইউনিয়নের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর পুনর্মিলনী

যুব ইউনিয়নের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর পুনর্মিলনী

বাংলাদেশ যুব ইউনিয়নের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুনর্মিলনীতে বক্তারা বলেছেন, যুব সমাজের সমস্যা সমাধান, তাদের আশা-আকাক্সক্ষার প্রতিফলন এবং দেশ-জাতির প্রতি তাদের দায়িত্ব পালনের প্রতিশ্রুতি নিয়ে যুব সমাজের নিজস্ব সংগঠন হিসাবে ১৯৭৬ সালের ২৮ আগস্ট জন্মলাভ করেছিল বাংলাদেশ যুব ইউনিয়ন। এই সংগঠন যুব সমাজের স্বার্থের প্রতি বিশ্বস্ত ও অবিচল থেকে যুবকদের প্রকৃত আন্দোলনের নিরলস সংগ্রাম করে আসছে। বেকার সমস্যা সমাধানে, বেকার ভাতা, শূন্যপদে নিয়োগ দান, কর্মসংস্থান, ভোটাধিকারসহ যুব সমাজের বিভিন্ন দাবি ও অধিকার আদায়ের সংগ্রাম আজ সর্বস্তরে স্বীকৃতি পাচ্ছে। যা যুব ইউনিয়নের একক কৃতিত্ব।

আজ ২৫ আগস্ট ২০২৩. শুক্রবার রাজধানীর পুরানা পল্টনস্থ মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত পুনর্মিলনীতে বক্তারা এসব কথা বলেন।

বাংলাদেশ যুব ইউনিয়নের সভাপতি খান আসাদুজ্জামান মাসুমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্নুর সঞ্চালনায় প্রাক্তনদের মধ্যে বক্তব্য রাখেন- কামরুজ্জামান ননী, আনোয়ারুল হক, হাফিজুর রহমান, শংকর আচার্য, আবদুল্লাহ ক্বাফী রতন, হাসান হাফিজুর রহমান সোহেল, তারিক হোসেন মিঠুল, হাফিজ আদনান রিয়াদ, শেখ আব্দুল মান্নান, শিশির চক্রবর্তী প্রমুখ।

বক্তারা বলেন, যুব ইউনিয়নের ইতিহাস দীর্ঘ গৌরবের ইতিহাস, অর্জনের ইতিহাস। অতীতের এ অর্জনের ধারাবাহিকতায় যুব সমাজকে আগামী লড়াইয়ে অঙ্গীকার নিতে হবে।

এর আগে, র‌্যালি ও যুব সমাবেশ অনুষ্ঠিত হয়।