শিরোনাম
বিশেষ ট্রাইব্যুনালে বিচার, দুর্নীতি ও পাচারকৃত টাকা উদ্ধার এবং রোডম্যাপ ঘোষণার দাবি বামজোটের আমরা ফেসবুক গরম রাখতে ভালবাসি কালচারাল পলিটিক্স উছিলা সিনেমা মুক্তিযুদ্ধ, জাতীয় সংগীত ও সংবিধানের মূল ভিত্তির উপর আঘাতকারীদের ষড়যন্ত্র রুখে দাঁড়ানোর আহ্বান সিপিবির প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ'র স্মরণ সভা ছাত্র-জনতার অভ্যুত্থান’এ উত্তরার শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকদের আন্দোলনের অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত উত্তরায় সন্তানের নিরাপত্তাহীনতায় উদ্বিগ্ন অভিভাবকবৃন্দের শোক সমাবেশ কোটা ব্যবস্থার সংস্কারের পাশাপাশি রাষ্ট্রের সংস্কারের দাবি ছাত্র ইউনিয়নের ‘‘স্থায়িত্বশীল নগরায়ন: সমস্যা ও সমাধান’’ বিষয়ক বাপা’র পুস্তিকা উম্মোচন ৬-৮ জুন ছাত্র ইউনিয়নের ৪২তম জাতীয় সম্মেলন

আগামীকাল থেকে স্বল্প দূরত্বে ট্রেন চালাবে

আগামীকাল থেকে স্বল্প দূরত্বে ট্রেন চালাবে

আগামীকাল ১ আগস্ট থেকে স্বল্প দূরত্বে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। কোটা আন্দোলনে সহিংসতার মুখে জননিরাপত্তার কারণ দেখিয়ে গত ১৮ জুলাই থেকে ধাপে ধাপে ট্রেন চলাচল বন্ধ করে কর্তৃপক্ষ।গতকাল মঙ্গলবার ট্রেন চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ইফতেকার আলম রাজন।

তিনি বলেন, কারফিউ শিথিলকালীন স্বল্প দূরত্বের ট্রেনগুলো চালানোর সিদ্ধান্ত হয়েছে। এখনই দূরের যাত্রার ট্রেনগুলো চলাচল করবে না।

এর আগে রেল ভবনে ট্রেন চলাচল বিষয়ে জরুরি এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিমের সভাপতিত্বে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ূন কবীর, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহদাত আলীসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কোটা আন্দোলনে দেশব্যাপী সহিংসতায় রেলওয়ে কর্তৃপক্ষের তেমন কোনো ক্ষতি হয়নি। তবে সম্ভাব্য ক্ষয়-ক্ষতি কমাতে ১৮ জুলাই থেকে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। ১৯ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত অগ্রিম বিক্রি হওয়া সব টিকিটের অর্থ ফেরত দেয় রেল কর্তৃপক্ষ।