শিরোনাম
বিশেষ ট্রাইব্যুনালে বিচার, দুর্নীতি ও পাচারকৃত টাকা উদ্ধার এবং রোডম্যাপ ঘোষণার দাবি বামজোটের আমরা ফেসবুক গরম রাখতে ভালবাসি কালচারাল পলিটিক্স উছিলা সিনেমা মুক্তিযুদ্ধ, জাতীয় সংগীত ও সংবিধানের মূল ভিত্তির উপর আঘাতকারীদের ষড়যন্ত্র রুখে দাঁড়ানোর আহ্বান সিপিবির প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ'র স্মরণ সভা ছাত্র-জনতার অভ্যুত্থান’এ উত্তরার শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকদের আন্দোলনের অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত উত্তরায় সন্তানের নিরাপত্তাহীনতায় উদ্বিগ্ন অভিভাবকবৃন্দের শোক সমাবেশ কোটা ব্যবস্থার সংস্কারের পাশাপাশি রাষ্ট্রের সংস্কারের দাবি ছাত্র ইউনিয়নের ‘‘স্থায়িত্বশীল নগরায়ন: সমস্যা ও সমাধান’’ বিষয়ক বাপা’র পুস্তিকা উম্মোচন ৬-৮ জুন ছাত্র ইউনিয়নের ৪২তম জাতীয় সম্মেলন

উত্তরায় সন্তানের নিরাপত্তাহীনতায় উদ্বিগ্ন অভিভাবকবৃন্দের শোক সমাবেশ

রবীন্দ্র স্মরণীর নাম ‘শহীদ স্মরণী’ ঘোষণা


উত্তরায় সন্তানের নিরাপত্তাহীনতায় উদ্বিগ্ন অভিভাবকবৃন্দের শোক সমাবেশ

০৩ আগস্ট ২০২৪ বিকাল ৫ টায় রাজধানীর উত্তরার মুক্তমঞ্চে ’সন্তানের নিরাপত্তাহীনতায় উদ্বিগ্ন অভিভাবকবৃন্দ’র এক শোক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কোটা সংস্কার আন্দোলনে উত্তরায় শহীদ ছাত্র-জনতার জন্য মুখে কালো কাপড় বেঁধে, কালো ব্যাজ ধারণ করে এবং শহীদ ছাত্র-জনতার ছবির প্ল্যাকার্ড নিয়ে অভিভাবকবৃন্দ মুক্তমঞ্চ থেকে আজমপুর রাজউক কমপ্লেক্স ঘুরে মুক্তমঞ্চ পর্যন্ত শোক র‌্যালী করে। র‌্যালী শেষে মুক্তমঞ্চে শহীদ ছাত্র-জনতার ছবির পাশে মোমবাতি প্রজ্জ্বলন করে শোক প্রকাশ করেন।

শোক সমাবেশ থেকে আন্দোলনে শহীদদের স্মরণে ‘রবীন্দ্র স্মরণী’র নাম ‘শহীদ স্মরণী’ ঘোষণা করেন এবং সড়কের দু’পাশে ‘শহীদ স্মরণী’ সাইনবোর্ড স্থাপন করেন।

শোক সমাবেশে অভিভাবকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন সামিয়া রহমান, তানজিনা আক্তার, খাদিজা তাহেরা, সোহানা সাকি, শালিমা জান্নাত তমা, জুবায়ের ইউসুফ, শরিফ উল আনোয়ার সজ্জন এবং পুলিশের গুলিতে আহত এশিয়ান ইউনিভার্সিটির ছাত্র সালমান রাহাত প্রমুখ।

অভিভাবকরা তাদের বক্তব্যে বলেন, ‘উত্তরায় ১৮ এবং ১৯ জুলাই ৩০ এর অধিক ছাত্র-জনতা আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছেন, এমনকি দশম শ্রেণীর ছাত্রী নাঈমা সুলতানা তার বাসার বারান্দায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু বরণ করেছে, আহত হয়েছে সহস্রাধিক। গতকাল ২ আগস্টও উত্তরার ১১ নং সেক্টরে গুলিতে হতাহত হয়েছে। সন্তানের জীবনের নিরাপত্তার দাবিতে আমরা অভিভাবকরা তাদের পাশে এসে দাঁড়িয়েছি। আমরা আমাদের সন্তানদের হত্যার বিচার চাই।’

অভিভাবকবৃন্দ আগামীকাল ৪ আগস্ট ২০২৪ বিকাল ৫ টায় মুক্তমঞ্চে অভিভাবকবৃন্দের সংহতি সমাবেশের কর্মসূচী ঘোষণা করেন।