শিরোনাম
বিশেষ ট্রাইব্যুনালে বিচার, দুর্নীতি ও পাচারকৃত টাকা উদ্ধার এবং রোডম্যাপ ঘোষণার দাবি বামজোটের আমরা ফেসবুক গরম রাখতে ভালবাসি কালচারাল পলিটিক্স উছিলা সিনেমা মুক্তিযুদ্ধ, জাতীয় সংগীত ও সংবিধানের মূল ভিত্তির উপর আঘাতকারীদের ষড়যন্ত্র রুখে দাঁড়ানোর আহ্বান সিপিবির প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ'র স্মরণ সভা ছাত্র-জনতার অভ্যুত্থান’এ উত্তরার শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকদের আন্দোলনের অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত উত্তরায় সন্তানের নিরাপত্তাহীনতায় উদ্বিগ্ন অভিভাবকবৃন্দের শোক সমাবেশ কোটা ব্যবস্থার সংস্কারের পাশাপাশি রাষ্ট্রের সংস্কারের দাবি ছাত্র ইউনিয়নের ‘‘স্থায়িত্বশীল নগরায়ন: সমস্যা ও সমাধান’’ বিষয়ক বাপা’র পুস্তিকা উম্মোচন ৬-৮ জুন ছাত্র ইউনিয়নের ৪২তম জাতীয় সম্মেলন

ছাত্র-জনতার অভ্যুত্থান’এ উত্তরার শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকদের আন্দোলনের অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত

ছাত্র-জনতার অভ্যুত্থান’এ উত্তরার শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকদের আন্দোলনের অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত

৩০ আগস্ট ২০২৪ বিকাল ৪ টায় রাজধানীর উত্তরার ক্রেভ স্টুডিওতে ‘সন্তানের নিরাপত্তাহীনতায় উদ্বিগ্ন অভিভাবকবৃন্দ’ এর আয়োজনে শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকদের আন্দোলনের অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে ছাত্র-জনতার অভ্যুত্থানে উত্তরার মুগ্ধ, রিজভী, ফাহমিন, শাকিল, আসিফ, জাহিদ, সাব্বির, নাঈমা, শরিফ, সাইফুলসহ সারাদেশের সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

জুবায়ের ইউসুফ এর সভাপতিত্বে এবং শালিমা জান্নাত তমা’র সঞ্চালনায় প্রারম্ভিক আলোচনা উপস্থাপন করেন সামিয়া রহমান। কোটা সংস্কার আন্দোলন থেকে শুরু করে ৫ আগস্ট ২০২৪ স্বৈরাচার শেখ হাসিনার সরকার পতন পর্যন্ত আন্দোলনে যুক্ত শিক্ষার্থীদের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করেন নবাব হাবিবুল্লাহ মডেল স্কুল এন্ড কলেজের মোহনা, মাইলস্টোন স্কুল ও কলেজের তামিম, আইইউবিএটি এর হিমেল, এশিয়ান ইউনিভার্সিটির সালমান রাহাত, ঢাকা বিশ্ববিদ্যালয় এর তানহা,  ঢাকা কলেজের শরীফ, উত্তরা কমার্স কলেজের ইব্রাহীম, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির নুরন্নবী হাসান নীল ও মামুন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় এর ছাত্রী এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সমন্বয়ক উমামা ফাতেমাও তাঁর আন্দোলনের অভিজ্ঞতা তুলে ধরেন। শিক্ষার্থীরা তাদের আন্দোলনে অংশগ্রহণের অভিজ্ঞতা বর্ণনা করেন।

সভাতে শিক্ষার্থী ছাড়াও শিক্ষক ও অভিভাবকদের মধ্যে থেকে আলোচনা করেন সোহানা, সূচী, তারেক ইনাম।

‘সন্তানের নিরাপত্তাহীনতায় উদ্বিগ্ন অভিভাবকবৃন্দ’ এর সদস্যরা আন্দোলনের শুরু থেকেই শিক্ষার্থীদের নিরাপত্তা, চিকিৎসা এবং পুনর্বাসন নিয়ে কাজ করছে। সেই কাজের ধারাবাহিকতায় উত্তরায় আন্দোলনে অংশগ্রহণকারীদের আন্দোলনের অভিজ্ঞতা বিনিময়ের সভা আয়োজন করে।