শিরোনাম
বিশেষ ট্রাইব্যুনালে বিচার, দুর্নীতি ও পাচারকৃত টাকা উদ্ধার এবং রোডম্যাপ ঘোষণার দাবি বামজোটের আমরা ফেসবুক গরম রাখতে ভালবাসি কালচারাল পলিটিক্স উছিলা সিনেমা মুক্তিযুদ্ধ, জাতীয় সংগীত ও সংবিধানের মূল ভিত্তির উপর আঘাতকারীদের ষড়যন্ত্র রুখে দাঁড়ানোর আহ্বান সিপিবির প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ'র স্মরণ সভা ছাত্র-জনতার অভ্যুত্থান’এ উত্তরার শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকদের আন্দোলনের অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত উত্তরায় সন্তানের নিরাপত্তাহীনতায় উদ্বিগ্ন অভিভাবকবৃন্দের শোক সমাবেশ কোটা ব্যবস্থার সংস্কারের পাশাপাশি রাষ্ট্রের সংস্কারের দাবি ছাত্র ইউনিয়নের ‘‘স্থায়িত্বশীল নগরায়ন: সমস্যা ও সমাধান’’ বিষয়ক বাপা’র পুস্তিকা উম্মোচন ৬-৮ জুন ছাত্র ইউনিয়নের ৪২তম জাতীয় সম্মেলন

বিশেষ ট্রাইব্যুনালে বিচার, দুর্নীতি ও পাচারকৃত টাকা উদ্ধার এবং রোডম্যাপ ঘোষণার দাবি বামজোটের

বিশেষ ট্রাইব্যুনালে বিচার, দুর্নীতি ও পাচারকৃত টাকা উদ্ধার এবং রোডম্যাপ ঘোষণার দাবি বামজোটের

বিশেষ ট্রাইব্যুনালে জুলাই-আগস্ট হত্যাকাণ্ডের বিচার; আইন শৃংখলা পরিস্হিতি নিয়ন্ত্রণ; দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যাবস্হা গ্রহণ, রেশনিং চালু; খেলাপি ঋণ ও পাচারের টাকা উদ্ধার, দুর্নীতিবাজ, ঋণখেলাপি, অর্থ পাচারকারীদের বিচার, সম্পদ বাজেয়াপ্ত; সংস্কারের রূপরেখাসহ রোডম্যাপ ঘোষণা ও সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতি চালুসহ নির্বাচন ব্যাবস্হার সংস্কার; গণতান্ত্রিক নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে রাজনৈতিক দলসমূহের সাথে আলোচনা শুরু করার দাবিতে বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদেরে উদ্যোগে ১০ সেপ্টেম্বর ২০২৪ মঙ্গলবার বিকেল ৪ঃ৩০ মিনিটে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বাম গণতান্ত্রিক জোটের ভারপ্রাপ্ত সমন্বয়ক ও বাসদের সহকারী সাধারণ সম্পাদক কমরেড রাজেকুজ্জামান রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির সভাপতি কমরেড মো. শাহ আলম, বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড অধ্যাপক আব্দুস সাত্তার, বাসদ (মার্কসবাদী)-র সমন্বয়ক কমরেড মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোশরেফা মিশু. বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি কমরেড আব্দুল আলী । সমাবেশ পরিচালনা করেন বাসদ কেন্দ্রীয় বর্ধিত ফোরামের সদস্য কমরেড খালেকুজ্জামান লিপন।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ফ্যাসিবাদী শাসক উচ্ছেদের পর এখন ফ্যসিবাদী ব্যবস্থা উচ্ছেদ প্রয়োজন। দুর্নীতির দায়ে অভিযুক্তদের গ্রেফতারই যথেষ্ট নয়, দুর্নীতি এবং পাচারকৃত টাকা উদ্ধার করতে হবে।

নেতৃবৃন্দ বলেন, প্রশাসন, পুলিশ, বিচার বিভাগ সবখানেই সংস্কার প্রয়োজন কিন্তু সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মাধ্যমে রাজনৈতিক সরকার ক্ষমতায় না থাকলে এবং জবাবদিহির ব্যবস্থা প্রতিষ্ঠিত না হলে গণঅভ্যুত্থানের আকাঙ্ক্ষা বাস্তবায়িত হবে না।  নেতৃবৃন্দ বলেন, এক দখলবাজের পরিবর্তে আর এক দখলবাজ নয়, সাম্প্রদায়িক হামলা ও নিপীড়ন নয়, দ্রব্যমূল্য বৃদ্ধির সিন্ডিকেট নয়, দেশের টাকা পাচার নয় এবং দিনের ভোট রাতে নয় এটাই দেশের গণমানুষের আকাঙ্ক্ষা। এই আকাঙ্ক্ষার বাস্তব রূপ দিতে এবং অন্তর্বর্তীকালীন সরকারের সংস্কারের রূপরেখা হাজির করার জন্য সমাবেশ থেকে নেতৃবৃন্দ জোর দাবি জানান।

সমাবেশ শেষে একটি মিছিল নগরীর বিভিন্ন পথ প্রদক্ষিণ করে পল্টনে গিয়ে সমাপ্তি ঘোষণা করে।