শিরোনাম
৪ঠা নভেম্বর সংবিধান দিবস এবং ঐতিহাসিক ৭ই মার্চকে অস্বীকার করা, মুক্তিযুদ্ধ ও ইতিহাস পরিপন্থী : সিপিবি শব্দ দূষণ মুক্ত বাংলাদেশ গড়তে গ্রীন ভয়েসের ছাত্র-যুব সমাবেশ ও র‍্যালী গণ-অভ্যুত্থানে উত্তরায় আহত ১৪৬৭ এবং শহীদ ৮২ জন বিশেষ ট্রাইব্যুনালে বিচার, দুর্নীতি ও পাচারকৃত টাকা উদ্ধার এবং রোডম্যাপ ঘোষণার দাবি বামজোটের আমরা ফেসবুক গরম রাখতে ভালবাসি কালচারাল পলিটিক্স উছিলা সিনেমা মুক্তিযুদ্ধ, জাতীয় সংগীত ও সংবিধানের মূল ভিত্তির উপর আঘাতকারীদের ষড়যন্ত্র রুখে দাঁড়ানোর আহ্বান সিপিবির প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ'র স্মরণ সভা ছাত্র-জনতার অভ্যুত্থান’এ উত্তরার শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকদের আন্দোলনের অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত উত্তরায় সন্তানের নিরাপত্তাহীনতায় উদ্বিগ্ন অভিভাবকবৃন্দের শোক সমাবেশ

এইচ এস সি পরীক্ষার ফলে বাজিমাত কবি নজরুল কলেজের

গত বছরের তুলনায় তিনগুণ এ’প্লাস


এইচ এস সি পরীক্ষার ফলে বাজিমাত কবি নজরুল কলেজের

গত বছর ফলাফল বিপর্যয়ের পর এবার পাসের হারে কিছুটা উন্নতি করেছে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ। চলতি বছর এইচএসসি ও সমমান পরীক্ষায় এ প্রতিষ্ঠান থেকে ১ হাজার ৬১৯ জন শিক্ষার্থীর মধ্যে পাস করছে ১ হাজার ৪৯৫ জন, পাসের হার ৯৩ দশমিক ২৬ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২২৩ জন শিক্ষার্থী, যা গতবারের তুলনায় তিনগুণেরও বেশি।

বিভাগভিত্তিক ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, বিজ্ঞান বিভাগে ৫০৬ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৪৬৯ জন। ফেল করেছে ৩৭ জন। জিপিএ-৫ পেয়েছে ১৩৬ জন।

মানবিক বিভাগে ৪২২ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৩৭৬ জন। ফেল করেছে ৪৬ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৪ জন।

ব্যবসায় শিক্ষা বিভাগে ৫৬৭ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৫২৬ জন। অকৃতকার্য হয়েছে ৪১ জন শিক্ষার্থী এবং জিপিএ-৫ পেয়েছে ৪৩ জন।

এবার তুলনামূলক ফলাফল ভালো হলেও ফলাফল প্রকাশের পর কোনও শিক্ষার্থীকে কলেজ ক্যাম্পাসে উচ্ছ্বাস বা উল্লাস করতে দেখা যায়নি। মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী আবির মিয়া বলেন, আমার রেজাল্টে আলহামদুলিল্লাহ আমি সন্তুষ্ট। কলেজে এসেছি ভাবলাম সবার সঙ্গে দেখা সাক্ষাৎ হবে। কিন্তু সবাই ঘরে বসে ফলাফল পেয়ে যাওয়ায় কেউ ক্যাম্পাসে আসেনি।

এবার শিক্ষার্থীদের ফলাফলে সন্তোষ প্রকাশ করে কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক অধ্যাপক মোহম্মদ হাবিবুর রহমান বলেন, গতবছরের তুলনায় কলেজ শিক্ষার্থীদের ফলাফলে আমরা সন্তুষ্ট। নানান সংকটের মাঝেও শিক্ষক শিক্ষার্থীরা ভালো ফলাফলের জন্য আপ্রাণ চেষ্টা করেছে। তবে আমাদের প্রত্যাশা শিক্ষার্থীরা যেন শতভাগ পাস করে।

উল্লেখ্য, গত বছর কবি নজরুল সরকারি কলেজের পাসের হার ছিল ৯১ দশমিক ১৩ শতাংশ‌ এবং জিপিএ-৫ পেয়েছিল ৬৭ জন।