নড়াইলের লোহাগাড়ায় ক্ষতিগ্রস্থ দিঘলিয়া গ্রামে যাচ্ছেন বাম জোটের নেতারা

নড়াইলের লোহাগাড়ায় ক্ষতিগ্রস্থ দিঘলিয়া গ্রামে যাচ্ছেন বাম জোটের নেতারা

বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুস সাত্তার, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, ওয়ার্কাস পার্টি (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ বাসদ (মার্ক্সবাদী)' সীমা দত্ত সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ১৯ জুলাই বৃহস্পতিবার ২০২২ সকালে নড়াইলের লোহাগড়ার দিঘলিয়ায় যাচ্ছেন।

এ সময় নেতৃবৃন্দ সাম্প্রদায়িক হামলায় হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি ও মন্দিরে হামলার ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন ও বাসিন্দাদের সাথে কথা বলবেন।

উল্লেখ্য, গত শুক্রবার সন্ধ্যায় নড়াইলের লোহাগড়ার উপজেলার দিঘলিয়া গ্রামের সাহা পাড়ায় ফেইসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে ধর্ম অবমাননার কথিত অভিযোগ তুলে হিন্দু সম্প্রদায়ের কয়েকটি বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

আকাশ সাহা নামে এক কলেজ ছাত্রের ফেইসবুক পোস্টকে কেন্দ্র করে দিঘলিয়ায় শুক্রবার জুম্মার নামাজের পর থেকে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তার গ্রেপ্তার ও বিচার দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ করেন বিক্ষুব্ধ লোকজন। বিকালে উত্তেজনা আরও বাড়ে এবং সন্ধ্যায় তারা সাহাপাড়ার কয়েকটি বাড়িঘর ভাংচুর করে। পরে টিনের একটি বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

সংবাদ বিজ্ঞপ্তি